আইপিএলের নিলামে ৫ বাংলাদেশি ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলামের জন্য খেলোয়াড়দের নিবন্ধন করার সুযোগ ছিল ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। নিবন্ধনের সময়সীমা শেষে নিবন্ধিত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বিসিসিআই।

আইপিএলের নিলামে  ৫ বাংলাদেশি ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলামের জন্য খেলোয়াড়দের নিবন্ধন করার সুযোগ ছিল ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। নিবন্ধনের সময়সীমা শেষে নিবন্ধিত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে ১৪তম আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) প্রকাশিত তালিকায় নিলামের জন্য নাম নিবন্ধন করেছেন মোট ১০৯৭ জন ক্রিকেটার। তাদের মধ্যে ৮১৪ জন ভারতীয় এবং বিদেশি ক্রিকেটারের সংখ্যা ২৮৩। বিদেশি ২৮৩ জনের মধ্যে আছেন বাংলাদেশের ৫ ক্রিকেটার।

তারা হচ্ছেন – অলরাউন্ডার সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

জানা গেছে, নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যে রয়েছেন সাকিব। তার সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি।

সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় আরও রয়েছেন- গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মঈন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড, কলিন ইনগ্রাম, কেদার যাদব ও হরভজন সিং।

এছাড়া দেড় কোটি ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ডেভিড মালান।

বাংলাদেশের ৫ ক্রিকেটার ছাড়াও আফগানিস্তানের ৩০ জন, অস্ট্রেলিয়ার ৪২ জন, ইংল্যান্ডের ২১ জন, আয়ারল্যান্ডের ২ জন, নেপালের ৯ জন, নেদারল্যান্ডের ১ জন, নিউজিল্যান্ডের ২৯ জন, স্কটল্যান্ডের ৭ জন, দক্ষিণ আফ্রিকার ৩৮ জন, শ্রীলঙ্কার ৩১ জন, সংযুক্ত আরব আমিরাতের ২ জন, ওয়েস্ট ইন্ডিজের ৫৬ জন ও জিম্বাবুয়ের ২ জন ক্রিকেটার নিলামে নাম নিবন্ধন করেছেন।