আজ আবার মহাসড়কে ববির শিক্ষার্থীরা

আবারো আন্দোলনে নেমেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বেঁধে দেয়া সময়ে দাবি পূরণ না হওয়ায় শনিবার সকাল থেকে আবারো আন্দোলনে নামেন তারা। হামলার ঘটনায় তিনদফা দাবি আদায়ে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এতে বরিশালের সঙ্গে পটুয়াখালী, ভোলা ও বরগুনার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

আজ আবার মহাসড়কে ববির শিক্ষার্থীরা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক মেসে ঢুকে হামলার ঘটনায় দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন খবরের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ড থেকে এমকে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রণি এবং সাউথ বেঙ্গল পরিবহনের সহকারী ফিরোজকে গ্রেপ্তার করে পুলিশ। আসামিরা প্রাথমিকভাবে হামলার দায় স্বীকার করেছেন। এছাড়া বেশ কয়েকজন আসামি আত্নগোপনে রয়েছেন এবং তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

১৬ ফেব্রুয়ারি বরিশালের বাস কাউন্টারে ববির দুই শিক্ষার্থীর সঙ্গে বাকবিতণ্ডার জেরে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে এক শ্রমিক। এতে ববি শিক্ষার্থীরা দুই ঘণ্টা সড়ক অবরোধ করলে ওই শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনার জের ধরেই ববি ছাত্রদের মেসে গিয়ে তাদের ওপর হামলা চালায় শ্রমিকরা এবং এতে অন্তত ২৫ শিক্ষার্থী আহত হয়।

১৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথসভায় পর্যায়ক্রমে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করেন। তবে তারা দাবি পূরণের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটার দিয়েছিলেন। এরপর ৪৮ ঘণ্টার মধ্যে পূরণ না হওয়ায় গতকাল মহাসড়কে ফের অবরোধ করেন শিক্ষার্থীরা।