চেন্নাই, টরেন্টো, সহ আরও আন্তর্জাতিক ফ্লাইট চালু করবে বিমান

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, এপ্রিলেই ঢাকা থেকে সরাসরি কানাডার টরন্টোতে চালু হবে বিমানের ফ্লাইট। এছাড়া, ফ্লাইট চলাচলে জাপান দীর্ঘদিনের নিষেধাজ্ঞা তুলে নেয়ায়, প্রায় ১৪ বছর পর ঢাকা-টোকিও রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালুর ব্যাপারেও ইতিবাচক অগ্রগতি হয়েছে।

চেন্নাই, টরেন্টো, সহ  আরও আন্তর্জাতিক ফ্লাইট চালু করবে বিমান

বিমান নতুন রুট হিসেবে চেন্নাইতেও চালু করতে যাচ্ছে ফ্লাইট। তবে টোকিও এবং চেন্নাইতে ঠিক কবে ফ্লাইট চালু হবে তা নিশ্চিত না করলেও প্রতিমন্ত্রী ঈঙ্গিত দিয়েছেন, করোনা সংকট কেটে গেলেই এ দুটি রুটে চালু হবে বিমানের ফ্লাইট। 

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুদ্রণ ও প্রকাশনা বিভাগের ( বিমান প্রেস) বাণিজ্যিক সেবা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে রাজধানীর ফার্মগেটে বিমান প্রেসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

প্রতিমন্ত্রী জানান, ঢাকা-নিউইয়র্ক সরাসরি ফ্লাইটের ব্যাপারেও দ্রুত সুখবর দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তিনি বলেন, বিমানের বহর এখন আধুনিক ও তারুণ্যদীপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ ও চেষ্টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহরে যুক্ত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির নতুন ১৩টি উড়োজাহাজ। অচিরেই আরও দুটি নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ বহরে যুক্ত হবে। এ উড়োজাহাজগুলোর মাধ্যমে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীদের সর্বোচ্চ মানের সেবা প্রদান করা হচ্ছে। সর্বোচ্চ মানের যাত্রীসেবা নিশ্চিতে বিমানের কোনো কর্মকর্তার গাফিলতি সহ্য করা হবে না। 

প্রতিমন্ত্রী বলেন, সারাবিশ্বে কোভিড-১৯ অতিমারির কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে এভিয়েশন ও পর্যটন শিল্প। বিশ্বের সব এয়ারলাইন্স কোম্পানি বর্তমানে একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। বিমানও এর ব্যতিক্রম নয়। আমরা বিমানের অপারেশনাল ব্যয় হ্রাস করার পাশাপাশি বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে বিমানের আয় বৃদ্ধি করার ব্যবস্থা গ্রহণ করছি। বিমানের সব সম্পদের সর্বোচ্চ ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা হচ্ছে।