আফগানিস্তানে বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ৩

আফগানিস্তানের রাজধানী কাবুলে সাংবাদিকের গাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এক সাংবাদিকসহ তিনজন নিহত হয়েছেন। এই নিয়ে চলতি বছরে দুইজন সাংবাদিক খুন হলেন।  রবিবার সকালে পূর্ব কাবুলের ...

আফগানিস্তানে বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ৩
আফগানিস্তানের রাজধানী কাবুলে সাংবাদিকের গাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এক সাংবাদিকসহ তিনজন নিহত হয়েছেন। এই নিয়ে চলতি বছরে দুইজন সাংবাদিক খুন হলেন। 

রবিবার সকালে পূর্ব কাবুলের ব্যস্ত রাস্তার ওপর জিয়া ওয়াদান নামের ওই সাংবাদিকের গাড়ি লক্ষ্য করে একটি আইইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই বিস্ফোরণের ওয়াদান-সহ প্রাণ হারান তার দুই সহকর্মী। 

হামলার পর ঘটনাস্থলেই ওয়াদান ও তার দুই সহকর্মী মারা যান। এসময় আহতও হন আরও একজন। তবে এখন পর্যন্ত এই ঘটনার দায় কোনও জঙ্গি সংগঠন স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে এই ঘটনার পেছনে তালেবানের হাত রয়েছে।

আফগানিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেন ওয়াদান। বর্তমানে আফগানিস্তানের নাগরিক সুরক্ষা বাহিনীর মুখপাত্র হিসেবে কর্মরত ছিলেন তিনি। 

প্রসঙ্গত, শান্তি আলোচনা সত্ত্বেও দেশটিতে সম্প্রতি রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের ওপর এই ধরনের হামলার ঘটনা বেড়েই চলেছে কাবুলে। খবর এএনআই নিউজ।

ব্রেকিংনিউজ/এম