আরও ৯ জনের রিমান্ড

বিএনপি সমাবেশের সময় পুলিশের সঙ্গে দলের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় আরও ৯ নেতাকর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম রিমান্ডের এ আদেশ দেন।

আরও ৯ জনের রিমান্ড

রিমান্ডপ্রাপ্তরা হলেন-মশিউর রহমান, রাকিবুল হাসান, তরিকুল, আবুল হোসেন, সাফায়াত হোসেন, আনোয়ারা হোসেন, শফিকুল ইসলাম সালমান হোসেন ও রাসেল।

এর মধ্যে প্রথম ৫ জন শাহবাগ থানার মামলার আসামি। এদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা এসআই গোলাম হোসেন খান। পরের ৪ জন রমনা থানার মামলার আসামি। এদের ৭ দিন করে রিমান্ড চান এসআই সহিদুল ওসমান মাসুম। এর আগে এ দুই মামলায় ২৯ আসামিকে দু দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি প্রেসক্লাবের সামনে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে সমাবেশ ডাকে বিএনপি। এদিন সকাল ১০টায় সমাবেশ শুরুর কথা থাকলেও অনেক আগে থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। সমাবেশকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। 

মামলার এজহারে বলা হয়েছে, প্রেসক্লাবের সামনে রাস্তায় যান চলাচল স্বাভাবিক রাখতে গিয়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের । এ সময় নেতাকর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেল ছুড়লে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে এবং উভয় সমাবেশ পণ্ড হয়ে যায়।