আলাউদ্দিন সুইটসে ভ্রাম্যমাণ আদালতের অভিযানঃ ৩লাখ টাকা জরিমানা

সজীব আকবর, ঢাকাঃ ঢাকার নাজিমুদ্দিন রোডে আলাউদ্দিন টেক অ্যাওয়ে এন্ড সুইটস এর ফ্যাক্টরিতে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ফ্যাক্টরিটিতে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি আইটেম ও মিষ্টি প্রস্তুত করা। ফ্যাক্টরিতে যথাযথ লেবেলবিহীন বিভিন্ন উপকরণ যেমন, চকলেট, গ্লুকোজ, চেরি, রং দিয়ে মিষ্টি ও বেকারি খাবার প্রস্তুত করতে দেখা যায়।

আলাউদ্দিন সুইটসে ভ্রাম্যমাণ আদালতের অভিযানঃ ৩লাখ টাকা জরিমানা

তাছাড়াও উৎপাদন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতার ঘাটতিসহ তেলাপোকার বিচরণ লক্ষ্য করা যায়। সমুচা তৈরির খামির এর সাথে কাঁচা অধোয়া সবজি সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়। গোডাউনে ইঁদুরে খাওয়া কিসমিস জব্দ করা হয়। একইসাথে কিছু মেয়াদত্তীর্ণ ফুড এডিটিভ ও রং জব্দ করা হয়।

এ সকল অপরাধে আলাউদ্দিন টেক আ্যওয়ে এন্ড সুইটস কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী তিন লাখ জরিমানা ও তাৎক্ষণিক আদায় করা হয় এবং জব্দকৃত অস্বাস্থ্যকর মেয়াদত্তীর্ণ রং ও অন্যান্য খাদ্য উপকরণ ধ্বংস করা হয়।

এ অভিযানকালে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাইমিনা শারমিন, নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আসলাম ভূইয়া এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।