উপজেলা চেয়ারম্যান নার্সের পরিবর্তে করোনা টিকা পুশ করলেন

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দক্ষ ও প্রশিক্ষিত নার্সের জায়গায় নিজে তিনজনের শরীরে করোনার টিকা (ভ্যাকসিন) পুশ করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান খান। তার এই টিকা পুশের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

উপজেলা চেয়ারম্যান  নার্সের পরিবর্তে করোনা টিকা পুশ করলেন
ছবিঃ সংগৃহীত

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে করোনা টিকা দেয়া শুরু হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক, নার্স ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। এসময় সিরিঞ্জ হাতে নিয়ে তিনজনের শরীরে টিকা পুশ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান খান। নার্স ও চিকিৎসকরা তাকে সহায়তা করেন।

ছবি সংগৃহীত 

তিনজনকে উপজেলা পরিষদ চেয়ারম্যানের টিকা দেয়ার ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ৫৩ সেকেন্ডের একটি ভিডিওতে তাকে টিকা পুশ করতে দেখা যায়।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘এটা কোনোভাবেই তিনি (উপজেলা চেয়ারম্যান) করতে পারেন না। করোনা টিকা পুশ করার জন্য নার্সদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। তারাই টিকা প্রদান করতে পারেন। অন্য কারও টিকা দেয়ার প্রশ্নই আসে না। বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখা হচ্ছে।