একজন ছাত্রের জন্য বাসের শিডিউল বদল

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্কুলছাত্রের আবেদনে বদলে গেল সরকারি বাস ছাড়ার সময়। যে বাস আগে ছাড়ত সকাল ৭টা ৪০ মিনিটে, তা এবার থেকে ছাড়বে সকাল সাতটায়। এমনটা ঘটেছে ভারতের ওড়িষায়। সাই অন্বেষ আমরুত্তাম প্রধান নামের ওই ছাত্র ওড়িষার ভুবনেশ্বরের এমবিএস পাবলিক স্কুলের ছাত্র। তার যাতায়াতের একমাত্র মাধ্যম সরকারি বাস। সম্প্রতি সকালের প্রথম বাস ডিপো থেকে ছাড়ছে ৭টা ৪০ মিনিটে। এদিকে তার ক্লাস শুরু হয়ে যায় সাড়ে ৭টায়। ফলে ঠিক সময়ে তার স্কুল যেতে সমস্যা হচ্ছে। অন্বেষ এই সমস্যার বিষয়টি নিয়ে টুইট করে। ক্যাপিটাল রিজিওন আরবান ট্রান্সপোর্ট (সিআরইউটি) থেকে তার এই টুইটের জবাব দেয়া হয়। তারা জানায়, ‘সাই, আমরা তোমার সমস্যা বুঝতে পেরেছি। এই বিষয়ে কিছু করা যায় কিনা, সে বিষয়ে আমরা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব। এরপরই অন্বেষের উদ্দেশে সিআরইউটি’র ম্যানেজিং ডিরেক্টর অরুণ বোথরা টুইট করে জানান, সোমবার থেকেই সকালের প্রথম বাস ছাড়ার সময় বদলে যাবে। এরপর থেকে প্রথম বাস ছাড়বে সকাল ৭টায়। ফলে তোমার আর স্কুলের দেরি হবে না। আমাদের পুরো টিমের পক্ষ থেকে তোমাকে অনেক ভালোবাসা। তার এই টুইটের পরই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। প্রত্যেকেই এ সিদ্ধান্তের প্রশংসায় করেন। এসজে/এমকেএইচ

একজন ছাত্রের জন্য বাসের শিডিউল বদল

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্কুলছাত্রের আবেদনে বদলে গেল সরকারি বাস ছাড়ার সময়। যে বাস আগে ছাড়ত সকাল ৭টা ৪০ মিনিটে, তা এবার থেকে ছাড়বে সকাল সাতটায়। এমনটা ঘটেছে ভারতের ওড়িষায়।

সাই অন্বেষ আমরুত্তাম প্রধান নামের ওই ছাত্র ওড়িষার ভুবনেশ্বরের এমবিএস পাবলিক স্কুলের ছাত্র। তার যাতায়াতের একমাত্র মাধ্যম সরকারি বাস। সম্প্রতি সকালের প্রথম বাস ডিপো থেকে ছাড়ছে ৭টা ৪০ মিনিটে। এদিকে তার ক্লাস শুরু হয়ে যায় সাড়ে ৭টায়। ফলে ঠিক সময়ে তার স্কুল যেতে সমস্যা হচ্ছে। অন্বেষ এই সমস্যার বিষয়টি নিয়ে টুইট করে।

ক্যাপিটাল রিজিওন আরবান ট্রান্সপোর্ট (সিআরইউটি) থেকে তার এই টুইটের জবাব দেয়া হয়। তারা জানায়, ‘সাই, আমরা তোমার সমস্যা বুঝতে পেরেছি। এই বিষয়ে কিছু করা যায় কিনা, সে বিষয়ে আমরা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব।

এরপরই অন্বেষের উদ্দেশে সিআরইউটি’র ম্যানেজিং ডিরেক্টর অরুণ বোথরা টুইট করে জানান, সোমবার থেকেই সকালের প্রথম বাস ছাড়ার সময় বদলে যাবে। এরপর থেকে প্রথম বাস ছাড়বে সকাল ৭টায়। ফলে তোমার আর স্কুলের দেরি হবে না। আমাদের পুরো টিমের পক্ষ থেকে তোমাকে অনেক ভালোবাসা।

তার এই টুইটের পরই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। প্রত্যেকেই এ সিদ্ধান্তের প্রশংসায় করেন।

এসজে/এমকেএইচ