চুয়াডাঙ্গায় ঘনকুয়াশা কনকনে ঠান্ডা ও হিমেল বাতাসে বিপর্যস্ত জনজিবন

গত কয়েকদিন যাবত ঘন কুয়াশা আর কনকনে শীত আর হিমেল বাতাসে কাবু হয়ে পড়েছে চুয়াডাঙ্গার মানুষ। ঘন কুয়াশার চাদরে ঢাকা রয়েছে পুরো জেলা । বৃষ্টির মত কুয়াশা ঝরছে। এর ফলে বেশি বিপাকে পড়েছেন এখানকার নিম্ন আয়ের, খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষেরা।

চুয়াডাঙ্গায় ঘনকুয়াশা কনকনে ঠান্ডা ও হিমেল বাতাসে বিপর্যস্ত জনজিবন
চুয়াডাঙ্গায় ঘনকুয়াশা কনকনে ঠান্ডা ও হিমেল বাতাসে বিপর্যস্ত জনজিবন

তীব্র ঘনকুয়াশার কারনে ট্রেন ও যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। ফলে প্রতিনিয়তই বাড়ছে সড়ক দূর্ঘটনার মত বেদনাদায়ক ঘটনা। নির্ধারিত সময়ে কেউ গন্তব্যে পৌঁছাতে পারছেন না।  জেলার সরকারী হাসপাতাল ও ক্লিনিক ও স্বাস্থসেবা কেন্দ্রগুলিতে বাড়ছে শীত জনিত রোগীর সংখ্যা।  
       এদিকে ঘন কুয়াশার মধ্যেও লক্ষ্য করা গেছে পুলিশের দায়িত্বশীল তৎপরতা। ঘনকুয়াশা আর কনকনে শীত এবং প্রচন্ড ঠান্ডা হিমেল বাতাস উপেক্ষা করে প্রতিদিন রাতে চুরি, ছিনতাই ও ডাকাতি রোধে জেলা জুড়ে দেখা গেছে পুলিশের বাড়তি সতর্কতা। চুয়াডাঙ্গার পুলিশ সুপার মো.জাহিদুল ইসলামের নির্দেশে জেলা পুলিশের চুয়াডাঙ্গা সদর থানার ১২ টিম সহ একই সাথে জেলায় ৫২ টি টিম সড়কগুলিতে রাত্রকালীন নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে বলে জানা গেছে।
           আজ বুধবার সকালে চুয়াডাঙ্গা ১ম শ্রেনীর আবহাওয়া পর্যবেক্ষনাগার থেকে জানানো হয়েছে চুয়াডাঙ্গায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আজ দুপুরের পরে ঘনকুয়াশা কেটে সূর্যের দেখা যেতে পারে বলে তারা আরো জানিয়েছে।

ভিডিও