চুয়াডাঙ্গায় বিপুল পরিমান গাঁজা সাদৃশ্য গাছের সন্ধান

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক এলাকার মধ্যে বিপুল পরিমান গাঁজা সাদৃশ্য গাছের সন্ধান পাওয়া গেছে।

চুয়াডাঙ্গায় বিপুল পরিমান গাঁজা সাদৃশ্য  গাছের সন্ধান
চুয়াডাঙ্গায় বিপুল পরিমান গাঁজা সাদৃশ্য গাছ

বৃহস্পতিবার (১৪জানুয়ারী)সন্ধ্যায় চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ কতিথ গাঁজা  সাদৃশ্য গাছের সন্ধ্যান পায়। পুলিশ বলছেন উদ্ধারকৃত গাঁজা সাদৃশ্য গাছগুলি বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষা নিরিক্ষার পর নিশ্চিত হওয়া যাবে এটা গাজা গাছ কিনা।  
জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক এলাকার মধ্যে বিভিন্নস্থানে বিপুল পরিমান গাঁজা সাদৃশ্য  গাছ আছ এমন সংবাদ পায় সদর থানা পুলিশ। পরে সন্ধ্যায় চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে পরীক্ষা নিরিক্ষার জন্য কিছু গাঁজা সাদৃশ্য  গাছ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর থানায় নিয়ে যায় ।  


চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক বাসিন্দাদের দাবি, এটি গাঁজা গাছ নয়। গাঁজা গাছের মতই বনসিদ্ধী গাছ। সরকারি প্রতিষ্ঠানের মধ্যে কেউ গাঁজা গাছের চাষ করবে তা অসম্ভব বলে জানান তারা।           
চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আবাসিক এলাকার মধ্যে বিপুল পরিমান গাঁজা গাছ আছে। পরে ঘটনাস্থলে গিয়ে বিপুল পরিমান  গাঁজা সাদৃশ্য গাছ দেখতে পাই।কিছু গাছ উদ্ধার করে পরিক্ষা নিরিক্ষার জন্য থানায় নেয়া হয়। বিশেষজ্ঞদের নিকট পাঠানো হবে। পরীক্ষা নিরিক্ষার পর নিশ্চিত হওয়া যাবে এটা গাঁজা গাছ কিনা ?
চুয়াডাঙ্গা সিভিল সার্জন এএসএম মারুফ হাসান বলেন, হাসপাতালের আবাসিক এলাকায় ফাঁকা জায়গায় সবজি বাগান আছে। এই গাছ গুলির সম্পর্কে আমি কিছুই জানিনা। পুলিশ এসে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে।