জীবননগরে ঐতিহ্যবাহি গরুর গাড়ি খেলায় উৎসবমুখর পরিবেশ

মানসিকতার দৌরাত্মে অনেকটা হারিয়ে যেতে বসেছে গ্রাম-বাংলার প্রাচীন ঐতিহ্য বাহি গরুর গাড়ি খেলা। এই হারিয়ে যাওয়া ঐতিহ্যকে ধরে রাখতে, নতুন প্রজন্মকে জানান দিতে ও গ্রামবাংলার মানুষকে খানিকটা আনন্দ দিতে শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধা ৬ঘটিকা পর্যন্ত জীবননগর উপজেলার বাঁকা গ্রামে অনুষ্ঠিত হলো গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা।

জীবননগরে ঐতিহ্যবাহি গরুর গাড়ি খেলায় উৎসবমুখর পরিবেশ
জীবননগরে ঐতিহ্যবাহি গরুর গাড়ি খেলায় উৎসবমুখর পরিবেশ

কয়েক হাজার দর্শক মাঠে উপস্থিত থেকে উপভোগ করেন এই খেলা। গরু গাড়ির দৌড় প্রতিযোগিতাকে কেন্দ্র করে সেখানে সৃষ্টি হয় নানান রকমের  উৎসবের আমেজ।  কালের বিবর্তনে হারিয়ে যাওয়া  খেলা দেখে আনন্দিত আগত হাজার হাজার দর্শক ।

জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের বাঁকা গ্রামের যুব সমাজ প্রথম বারের মত অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ঝিনাইদহ, যশোর,কুষ্টিয়া,   চুয়াডাঙ্গাসহ আশেপাশের ৫০টি গরুর গাড়ি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। শুক্রবার সকাল থেকে শুরু হয়ে এই খেলা চলে সন্ধ্যা পর্যন্ত। 
খেলা শুরুর আগ থেকেই হাজার হাজর দর্শক মাঠে জড়ো হয়।দূর-দূরান্ত থেকে আগত নারী, পুরষ, মহিলা ও শিশু উপভোগ করেন এই ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
প্রথম স্থান অধিকারীর পুরস্কার হিসেবে তার হাতে তুলে দেয়া হয় ২৪ইঞ্চি এলএডি টেলিভিশন ও দ্বিতীয় স্থান অধিকারীকে একটি বাইসাইকেল।##
খেলাটি উদ্বোধন করেন জীবননগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি,  সাবেক উপজেলা চেয়ারম্যান জনাব গোলাম মোর্তুজা। এসময় উপস্থিত ছিলেন,বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান,বাঁকা ইউপি আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন ফরজ,জেলা কৃষক লীগের কার্যনির্বাহি সদস্য ও আওয়ামী লীগ নেতা আবুল হাশেম সরকার ,খেলা পরিচালনা কমিটির সভাপতি খায়রুল ইসলাম,সম্পাদক শাহাবউদ্দিন,ইউপিসদস্য আব্দুল মান্নান,মহিদুল ইসলাম,কলম, বাঁকা ইউপি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা নাইম,আল-আমিন প্রমুখ,