জীবননগরে বিয়ের প্রলোভনে দেহভোগ,স্কুলছাত্রীর অনশন, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়ায় বিয়ের প্রলোভনে দিনের পর দিন স্কুলছাত্রীর দেহভোগ ও অর্থ হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ায় লম্পট জামালের বাড়িতে প্রতারিত স্কুলছাত্রী অনশন শুরু করেছে। অপরদিকে প্রতিকারের আশায় স্কুলছাত্রীর মা থানায় অভিযোগ দিয়েছে। সেই সাথে ঐ এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জীবননগরে বিয়ের প্রলোভনে দেহভোগ,স্কুলছাত্রীর অনশন, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানবন্ধন
জীবননগরে বিয়ের প্রলোভনে দেহভোগ,স্কুলছাত্রীর অনশন, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

মঙ্গলবার ০৯ ফেব্রুয়ারি বিকাল ৫টার সময় বিক্ষোভ মিছিল ও মানবন্ধন অনুষ্ঠিত হয়। অভিযোগ সুত্রে জানা যায়, আন্দুলবাড়িয়া সরকারী গোডাউন পাড়ার মৃত এনামুল হকের ছেলে জামাল (২৫) এক বছর আগে একই পাড়ার খোদা বকসের মেয়ে স্থানীয় বালিকা বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী মায়া খাতুন (১৮) এর সাথে প্রেমের সম্পর্ক গড়ে বিয়ের প্রলোভনে বিভিন্ন স্থানে নিয়ে দেহভোগ করে। এক পর্যায়ে স্কুলছাত্রীর মা রাশিদা বেগমের কাছে ধরা পড়ে তার মেয়েকে পারিবারিক ভাবে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সে যাত্রা রক্ষা পায়। সেই সুযোগে জামাল প্রেমিকা মায়ার বাড়িতে অবাধ যাতায়াত শুরু করে । সূচতুর জামাল গোপনে বিদেশ যাওয়ার প্রক্রিয়া করতে থাকে এবং রাশিদা বেগমের কাছে ২ লাখ টাকা আদায় করে ধার হিসাবে। বিদেশ থেকে ফিরে মায়াকে বিয়ে করবে বলে সে সৌদি আরবে পাড়ি জমায়। গত ১ মাস আগে ছুটিতে দেশে ফিরে জামাল মায়ার সাথে দেখা না করে এবং তাদের টাকা ফেরত না দিয়ে ঘুরাতে থাকে। এমতাবস্থায় প্রতারিত প্রেমিকা মায়া গত শুক্রবার থেকে প্রতারক জামালের বাড়িতে যেয়ে সেখানেই অনশন শুরু করেছে। মায়ার পিতা স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিয়েও কোন সুরাহা না পেয়ে মঙ্গলবার সকালে জীবননগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ভিডিও 


                           জীবননগর থানার ওসি সাইফুল ইসলাম অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। অপরদিকে এলাকবাসী এদিন বিকাল ৫টার সময় আন্দুলবাড়িয়া বাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। আন্দুলবাড়িয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আ.মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনিয়ন যুবলীগের সভাপতি মির্জা আতিকুর রহমান প্লাবন, সাধারন সম্পাদক মীর জ্যাকি, বঙ্গবন্ধু জাতীয় শিশু কিশোর মঞ্চের সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, আন্দুলবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা পিয়াস সর্দার, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রিপন সহ অন্যরা।