জীবননগর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

জীবননগর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ধানের শীষ প্রতীকের শাহাজাহান কবীর নির্বাচন বর্জন করেছেন। নির্বাচনে ভোট গ্রহণে ব্যাপক অনিয়ম, ভোটারদের ভোট প্রদানে বাধা, হুমকি-ধামকি দিয়ে কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টের জোরপূর্বক বের করে দেওয়ার অভিযোগ এনে এ ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

জীবননগর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

রবিবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘নিরপেক্ষ নির্বাচনের আশায় এখন পর্যন্ত ভোটের মাঠে ছিলাম। এখন মনে হচ্ছে সরকারের এটি পাতানো একটি নির্বাচন। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোন পরিবেশ আর নেই। ফলে আমি প্রহসনের এ নির্বাচন বর্জন করছি।

সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থীর প্রধান এজেন্ট বিএনপি নেতা তাজুল ইসলাম, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সামসুজ্জামান ডাবলু, যুবদল নেতা আবুল হোসেন তোয়া, যুবদল নেতা কামরুল ইসলাম, শরিফুল ইসলাম খোকাসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জীবননগর পৌরসভায় ১০টি কেন্দ্রে মোট ভোটার ২০ হাজার ৮২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১৩৩ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৬৯৩ জন।

জীবননগর পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মুনিম লিংকন জানান, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে নির্বাচনের মাঠে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যের একাধিক দল কাজ করছে।