তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক হলেন ড. আলহাজ উদ্দিন

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক হিসেবে যোগদান করেছেন ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ। তিনি এর আগে কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। রোববার (১০ জানুয়ারি) থেকে তিনি তুলা উন্নয়ন বোর্ড সদর দফতরের খামারবাড়িতে কাজ শুরু করেছেন। আলহাজ উদ্দিন আহাম্মেদ ১৯৬২ সালে টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ২০০৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে উদ্যানতত্ত্বে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে তিনি সপ্তম বিসিএসের কৃষি ক্যাডারে যোগদান করেন। তিনি নেপাল, শ্রীলংকা, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্রসহ দেশে-বিদেশে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। কৃষি সংশ্লিষ্ট একাধিক বিষয়ের ওপর বিভিন্ন জার্নালে তার বিভিন্ন গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি বাংলাদেশ হর্টিকালচারাল সোসাইটি, বাংলাদেশ এগ্রিকালচারিস্ট সোসাইটি, কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ ও বিসিএস (কৃষি) অ্যাসোসিয়েশনের সক্রিয় সদস্য। এনএইচ/এমআরআর/এমকেএইচ

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক হলেন ড. আলহাজ উদ্দিন

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক হিসেবে যোগদান করেছেন ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ। তিনি এর আগে কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

রোববার (১০ জানুয়ারি) থেকে তিনি তুলা উন্নয়ন বোর্ড সদর দফতরের খামারবাড়িতে কাজ শুরু করেছেন।

আলহাজ উদ্দিন আহাম্মেদ ১৯৬২ সালে টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

পরবর্তীতে ২০০৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে উদ্যানতত্ত্বে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে তিনি সপ্তম বিসিএসের কৃষি ক্যাডারে যোগদান করেন।

তিনি নেপাল, শ্রীলংকা, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্রসহ দেশে-বিদেশে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। কৃষি সংশ্লিষ্ট একাধিক বিষয়ের ওপর বিভিন্ন জার্নালে তার বিভিন্ন গবেষণাপত্র প্রকাশিত হয়েছে।

তিনি বাংলাদেশ হর্টিকালচারাল সোসাইটি, বাংলাদেশ এগ্রিকালচারিস্ট সোসাইটি, কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ ও বিসিএস (কৃষি) অ্যাসোসিয়েশনের সক্রিয় সদস্য।

এনএইচ/এমআরআর/এমকেএইচ