প্রথম রাজধানীর এই সন্তানকে বাঁচাতে আপনাদের সহযোগিতা প্রয়োজন

আমার সাথে ছবিতে যে মানুষটিকে দেখছেন সে বিখ্যাত কেউ না হলেও তার একটিই পরিচয় সে আমাদের " প্রথম রাজধানীর সন্তান "।

প্রথম রাজধানীর এই সন্তানকে বাঁচাতে আপনাদের সহযোগিতা প্রয়োজন

সজীব আকবর, ঢাকাঃ

আমার সাথে ছবিতে যে মানুষটিকে দেখছেন সে বিখ্যাত কেউ না হলেও তার একটিই পরিচয় সে আমাদের " প্রথম রাজধানীর সন্তান "। বর্তমানে তার হার্টের দুটি ভাল্বই নষ্ট হয়ে গেছে। দ্রুত অপারেশন না করলে যেকোনো সময় তাঁর জীবন প্রদীপ নিভে যাবে বলে জানিয়েছেন জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারবৃন্দ।
ওর নাম সেলিম (৪২)। চুয়াডাঙ্গা শহরের শ্যাঁকরাতলা- বাগানপাড়াতে মা, স্ত্রী ও  মাধ্যমিক পড়ুয়া এক সন্তানকে নিয়ে বসবাস করেন। তিনি একজন অতি ক্ষুদ্র ব্যবসায়ী। আজ চারবছর ধরেই হার্টের সমস্যাই তিনি ভুগছেন। স্বল্প যে পুৃঁজি ছিলো তা শেষ হয়ে গেছ বহু আগেই। বলার মতো বা বিক্রি করার মতো তেমন কিছুই নেই। এখন দিন কাটে যেখানে অর্ধাহারে অনাহারে, সেখানে হার্ট অপারেশনের চিন্তা তাদের কাছে দুঃস্বপ্নের মতোই।

আজ সকালে খবর পেয়েই গেলাম জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতাল। যেয়ে যা দেখলাম তাতে অশ্রু সম্বরণ করাটা ভীষণ কষ্টের। লোকজন ও টাকাপয়সা  না থাকাই একটা বেডও জোটেনি। পরে আমি যেয়ে কর্তৃপক্ষের সাথে কথা বললে তাঁরা জানিয়েছেন আগামী চব্বিশ ঘন্টার মধ্যে একটি বেড ব্যবস্থা করে দিবেন।

আরও পড়ুনঃ জীবননগরে বিয়ের প্রলোভনে দেহভোগ,স্কুলছাত্রীর অনশন, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ বলেছেন  সর্বোচ্চ একমাসের মধ্যেই অপারেশন করতে হবে। প্রয়োজন ৬ লাখ টাকা।
আমরা জানি এ সমাজে এমন মানুষ আছেন যাঁর একটু সহানুভূতিতেই বেঁচে যেতে পারে সেলিম। আবার আমরাও সম্মিলিত ভাবে ক্ষুদ্র ক্ষুদ্র সহযোগিতার মাধ্যমেও বাঁচাতে পারি ছোটভাই সেলিম উদ্দিনকে। আমাদের সকলের এই প্রচেষ্টার  মাধ্যমে আবার ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখতে পারে পুরো পরিবার।

আমাদের চুয়াডাঙ্গা জেলা তথা প্রথম রাজধানীর সন্তানকে বাঁচাতে যাঁরা সহযোগিতা করতে চান, তাঁদের জন্য দুটি বিকাশ  পার্সোনাল নাম্বার দেওয়া হলো
01713-176059 ও
01786-105607