প্রবাসের বিলাসী জীবন ছেড়ে জনতার সেবায় বুলবুল

কুষ্টিয়ার দৌলতপুরের গ্রামাঞ্চল পিয়ারপুর ইউনিয়ন এলাকা; যেখানে কৃষিজীবী মানুষের সংখ্যা অধিকাংশ। শীতের এমন রাতে নিজনিজ বাড়িতেই সবার থাকার কথা, সেক্ষেত্রে এলাকায় শুনশান নিরবতা। প্রতিবেদকের পথ গিয়ে ঠেকলো পুরনো আধাপাকা বাড়ির সামনে, যেখানে কেউ টিভিতে শুনছে খবর,কেউ শীত কমাতে জ্বেলেছে আগুন,জমেছে ভোটের আড্ডা,চলছে চা চক্র, পুরো গ্রামের মানুষ যেন শীত উপেক্ষা করে জড়ো হয়েছেন এখানেই।

প্রবাসের বিলাসী জীবন ছেড়ে জনতার সেবায়  বুলবুল
সোহেল রানা বুলবুল

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পিয়ারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী সোহেল রানা বুলবুল এ বাড়ির ছেলে।
বঙ্গবন্ধু পরিষদ পিয়ারপুর ইউনিয়ন শাখার সভাপতি, একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আক্তারের সন্তান স্থানীয় যুবলীগ নেতা সোহেল রানা বুলবুল বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। ভোটের মাঠে ইতোমধ্যেই সাড়া ফেলেছেন তিনি।
আওয়ামীলীগ কর্মী দাদা মৃত আফসার মল্লিকের বর্তমান প্রজন্ম লালন করে চলেছে বঙ্গবন্ধুর  আদর্শের আওয়ামীলীগের রাজনীতি, এমন দাবি করে সোহেল রানা বুলবুল বলেন, ভাই-বোন সবাই শিক্ষকতা পেশায় আছেন, আমাদের পরিবারে ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামীলীগের স্থানীয় পর্যায়ের সক্রিয় নেতাকর্মীরা আছেন। 
ভেড়ামারা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসাবে রাজনীতির মাঠে নেতৃত্বে আসা বুলবুল দৌলতপুর মাদক নির্মূল কমিটির সহ-সভাপতি, ইউনিয়ন যুবলীগের সভাপতি এবং ইউনিয়নের অন্যতম কামালপুর বাজার কমিটির সভাপতি হিসাবে সাংগঠনিক দায়িত্বপালন করছেন বলে জানিয়েছেন।
২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর চরম নির্যাতন সহ্য করতে হয়েছে, প্রবাসে পাড়ি দিতে বাধ্য হয়েছি, হামলা-মামলা নির্যাতন সহ্য করেছি, এসব কথা জানিয়ে সোহেল রানা বুলবুল বলেন, প্রবাসে আমার কর্ম গুনে আমি আয়েসি জীবন গড়েছিলাম, সেখানে ভালো আয় করতাম। কিন্তু আমার মনে হয়েছে এলাকাবাসীর জন্য আমার অনেককিছু করার বাকি। প্রায় ৯ বছর পর এলাকায় ফিরেছি। ভোটারদের মাঝে ঘুরছি, আমার মনেই হচ্ছে না আমি দীর্ঘদিন তাদের মাঝে ছিলাম না।
জনপ্রতিনিধিত্বের দায়িত্বশীল আসন পেলে ভঙ্গুর আর মেঠো রাস্তা পুনঃনির্মাণ, ফসলের মাঠের জলাবদ্ধতা নিরসন, উপযুক্ত সেচ ব্যবস্থা, স্বাস্থ্য সেবার মানোন্নয়ন ও সেবা নিশ্চিত করা, শিক্ষা ব্যবস্থা থেকে অনৈতিক বাণিজ্য তুলে দেয়া, সরকারি অনুদান সঠিক বন্টন করা সহ বেশ কয়েক দফা কাজে বিশেষ গুরুত্ব দিবেন বলে অভিমত ব্যক্ত করেন এই প্রার্থী।
দৌলতপুর উপজেলা সদর এলাকা এবং পার্শ্ববর্তী ভেড়ামারা সদর এলাকা উভয়ই কামালপুর এলাকা থেকে এবং পিয়ারপুর ইউনিয়ন থেকে বেশ দুরে উল্লেখ করে বুলবুল বলেন-- আমাদের এলাকার মানুষের জীবনমান উন্নয়নে এই মহুর্তে তাদের জন্য একজন আন্তরিক, সৎ ও যোগ্য চেয়ারম্যান প্রয়োজন।
পাড়া-মহল্লা-হাট-বাজার সহ বিভিন্ন এলাকায় ইতোমধ্যেই নিয়মিত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন সোহেল রানা বুলবুল। ওয়ার্ডে ওয়ার্ডে চলছে নারী কর্মীদের দোয়া প্রার্থনা-গণসংযোগ। রাতদিন সমান তালে কাজ করছে বুলবুলের নির্বাচনী  টিম।
স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সরওয়ার জাহান বাদশাহ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, সাবেক এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের প্রতি আস্থা রেখে দলীয় মনোনয়ন পেতে নিজেকে  যোগ্য মনে করছেন ইউনিয়ন যুবলীগের এই নেতা।

এ অঞ্চলের আওয়ামীলীগের অভিভাবক, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ যোগ্য ব্যাক্তির হাতেই দলীয় প্রতীক তুলে দিবেন বলে আশার কথা জানিয়ে তিনি বলেন, আমরা বারবার রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার, জামায়াত বিএনপির দ্বারা নির্যাতিত আওয়ামীলীগ। যুগযুগ ধরে আমার পরিবার আওয়ামীলীগের রাজনীতি করে আসছে, আমি আশা রাখছি জনগণের মাঝে ভোটের মাঠে শেষ দিন পর্যন্ত সফলতার সাথে থাকার সৌভাগ্য আমার হবে, এবং জনগণকে সাথে নিয়ে জনসেবায় এগিয়ে যাবো।