ফেব্রুয়ারিতে হচ্ছে না একুশে বইমেলা

করোনাভাইরাস পরিস্থিতিতে ফেব্রুয়ারিতে অমর একুশে বইমেলা হচ্ছে না বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। তিনি বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কারণে শারীরিক উপস্থিতিতে ফেব্রুয়ারি মাসে বইমেলা আয়োজন সম্ভব নয়। আমরা আপাতত মেলা স্থগিত ঘোষণা করেছি। কবে আবার বইমেলা হবে, সেটা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। এদিকে ১ মার্চ থেকে বইমেলা করার প্রস্তাব দিয়েছেন প্রকাশকরা। সংস্কৃতি মন্ত্রণালয়ে এ সংক্রান্ত প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে এখন পর্যন্ত কোনা সাড়া পাওয়া যায়নি। নিয়ম অনুযায়ী প্রতি বছর ১ ফেব্রুয়ারি শুরু হয় অমর একুশে গ্রন্থমেলা। লেখক, প্রকাশক ও পাঠকদের পদচারণায় মুখর হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। কিন্তু করোনার কারণে এবার আর তা হচ্ছে না। এসজে/এমকেএইচ

ফেব্রুয়ারিতে হচ্ছে না একুশে বইমেলা

করোনাভাইরাস পরিস্থিতিতে ফেব্রুয়ারিতে অমর একুশে বইমেলা হচ্ছে না বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

তিনি বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কারণে শারীরিক উপস্থিতিতে ফেব্রুয়ারি মাসে বইমেলা আয়োজন সম্ভব নয়। আমরা আপাতত মেলা স্থগিত ঘোষণা করেছি। কবে আবার বইমেলা হবে, সেটা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর।

এদিকে ১ মার্চ থেকে বইমেলা করার প্রস্তাব দিয়েছেন প্রকাশকরা। সংস্কৃতি মন্ত্রণালয়ে এ সংক্রান্ত প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে এখন পর্যন্ত কোনা সাড়া পাওয়া যায়নি।

নিয়ম অনুযায়ী প্রতি বছর ১ ফেব্রুয়ারি শুরু হয় অমর একুশে গ্রন্থমেলা। লেখক, প্রকাশক ও পাঠকদের পদচারণায় মুখর হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। কিন্তু করোনার কারণে এবার আর তা হচ্ছে না।

এসজে/এমকেএইচ