বরগুনায় বরফ কলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১: আহত ১০০

বরগুনার পাথরঘাটা উপজেলার মোল্লা আইস কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শাহজাহান হোসেন সম্রাট (৫০) নামের এক ব্যক্ততি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক শ্রমিক। গতকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের মোল্লা বরফ মিলে এ ঘটনা ঘটে।

বরগুনায় বরফ কলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১: আহত ১০০

গতকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের মোল্লা বরফ মিলে এ ঘটনা ঘটে।

নিহত সম্রাট পিরোজপুরের বাদুরা গ্রামের মৃত জলিল মিয়ার ছেলে।

পুলিশ ও ফয়ার সার্ভিস সূত্র জানায়, পৌর শহরের মোল্লা আইস ফ্যাক্টরিতে বরফ তৈরির কাজ চলার সময় গ্যাসের একটি সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান মিলের ভেতরে থাকা বরফকল মিস্ত্রি মো. শাহজাহান ওরফে সম্রাট। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারের কাজ শুরু করে পুলিশ ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা।

এ ঘটনায় আশপাশে থাকা শিশুসহ আহত হয়েছেন প্রায় শতাধিক। আহতদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর যাদের অবস্থা আশঙ্কাজনক তাদের জরুরিভিত্তিতে বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে গ্যাসের এমোনিয়া ছড়িয়ে পড়ায় আতঙ্কিত ও অসুস্থ হচ্ছে মানুষ।

এ সময় ঘটনাস্থাল পরিদর্শন করেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রিমন, উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহাবুদ্দিন।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবুল ফাতাহ বরিশালটাইমসকে বলেন, একজন নিহত হয়েছেন ও আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে অক্সিজেন সংকটের কারণে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে।

পাথরঘাটা ফায়ার সর্ভিসের ফায়ারম্যান মারুফুজ্জামান বরিশালটাইমসকে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে দুইটি ইউনিট পাঠানো হয়েছে। তবে গ্যাসের বিষাক্ত এমোনিয়া কারণে কাছে যেতে পারিনি। এতে আমাদেরও দুইজন সহকর্মী আহত হয়েছেন।