বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির ঘটনায় যুবলীগ নেতা গ্রেফতার

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে গ্রেফতার ...

বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির ঘটনায় যুবলীগ নেতা গ্রেফতার
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার (১০ জানুয়ারি) মাদারীপুরের টেকেরহাট থেকে তাকে আটকের পরে গ্রেফতার করা হয়। এ নিয়ে মামলায় নয় জনকে গ্রেফতার করলো পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুরের টেকেরহাট এলাকায় একটি গাড়ি থেকে পলাশ শরিফকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে পরে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

পলাশ শরীফ গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ছিলেন। ঘটনায় জড়িত থাকার দায়ে ২০২০ সালের ১৪ আগস্ট রাতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। এছাড়া শরিফ গত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রসঙ্গত, ঈদের ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে।  এ ঘটনায় গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। ১৩ আগস্ট রাজধানীর বনানীর হোটেল ক্রিস্টাল ইন থেকে খোয়া যাওয়া কম্পিউটারগুলো উদ্ধার করা হয়। পরে গত ১৮ নভেম্বর কম্পিউটার চুরিতে ব্যবহৃত ট্রাকের চালক ইমরান এবং বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষার্থীসহ সাত জনকে গ্রেফতার করা হয়।


ব্রেকিংনিউজ/নিহে