বিএনপির চেয়ে শেখ হাসিনা ক্ষমতায় থাকা মঙ্গলময়

বর্তমান বিএনপিকে ক্ষমতায় আনার চেয়ে শেখ হাসিনা ক্ষমতায় থাকা মঙ্গলময় বলে মন্তব্য করেছেন সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা মেজর (অব.) আখতারুজ্জামান। তিনি বলেছেন, এখন সরকার পতনের আন্দোলন করে তৃতীয় পক্ষকে ক্ষমতায় বা বিএনপিকে ক্ষমতায় এনে লাভ হবে না। কারণ,

বিএনপির চেয়ে শেখ হাসিনা ক্ষমতায় থাকা মঙ্গলময়
মেজর (অব.) আখতারুজ্জামান ফাইল ছবি

দু-দুবার ক্ষমতায় গিয়ে বিএনপি নেতারা দুর্নীতিগ্রস্ত। যে কারণে সরকারের দুর্নীতির প্রতিবাদে মাঠে নামার নৈতিক শক্তি নেই বিএনপির। তার চেয়ে এই শেখ হাসিনা নেতৃত্বাধীন এ সরকার ক্ষমতায় থাকাই ভালো।

গতকাল তিনি বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে ফোনালাপে এসব কথা বলেন। তিনি আরও বলেন, তিন বছর অপেক্ষা করে ভোটের মাধ্যমে বিএনপিকে ক্ষমতায় আসতে হবে। নিজেদের শুধরে নিতে হবে। আমি মনে করি, এটাই হবে মঙ্গলজনক। সরকার পতন করে ক্ষমতায় আসা ঠিক হবে না।

আলাপচারিতায় সাবেক এই সেনা কর্মকর্তা আরও বলেন, এখন সরকার পতন মানে তৃতীয়পক্ষ ক্ষমতায় আসা। কিন্তু বিএনপি তাতে সুফল পাবে না। সেটা আশা করাও ঠিক হবে না। বিএনপির অনেক নেতা-কর্মী সমর্থককে গুম, খুন বা নানাভাবে নির্যাতনের শিকার হতে হবে। যা মোটেও উচিত হবে না। বিএনপিকে এখন শক্তি সঞ্চয় করতে হবে। জনগণের মাঝে জনপ্রিয়তা অর্জন করতে হবে। নতুন নেতৃত্ব গড়ে তুলতে হবে।

বিএনপির সাবেক এই সংসদ সদস্য বলেন, যেসব ইস্যু নিয়ে বিএনপির মাঠে থাকা দরকার তাতে নেই বিএনপি। করোনা প্রতিরোধে ভারতের সেরাম কোম্পানির টিকা বাংলাদেশ পাবে না, এটা আমি আগেই বলেছিলাম। কিন্তু বিএনপি এই ইস্যু নিয়ে জনগণের সামনে হাজির হয়নি। জনগণের অনেক সমস্যা কৃষিপণ্যেও মূল্যবৃদ্ধিসহ নানা বিষয়েও বিএনপি কিছুই করতে পারেনি। তাই আমি সার্টিফাই করব বর্তমান বিএনপির চেয়ে শেখ হাসিনা ক্ষমতায় থাকা ভালো।

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন