ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো সিলেটবাসী

আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস। একইসঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার দাবিতে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, সালাম, বরকত, শফিউর, জব্বারসহ অনেকে। ...

ভাষা শহীদদের শ্রদ্ধা জানালো সিলেটবাসী
আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস। একইসঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার দাবিতে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, সালাম, বরকত, শফিউর, জব্বারসহ অনেকে। একুশের প্রথম প্রহর থেকেই সিলেটের সর্বস্তরের মানুষ ভাষা শহীদদের স্মরণ করছে। 

রবিবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে প্রথমে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন কমিটি। পরে একে একে বীর মুক্তিযোদ্ধা, প্রশাসন, রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। এছাড়াও ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়েছেন সিলেটের সর্বস্তরের মানুষ।
 
এদিকে, স্বাস্থ্যবিধি মেনে সকলকে শহীদ মিনারে প্রবেশ করতে বলা হচ্ছে। সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। পাশাপাশি মহান শহীদ দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক নেতারা।

ব্রেকিংনিউজ/এমএইচ