ভাষা শহীদদের ঋন শোধ হবে না-মেয়র লিটন

যশোর জেলা আওয়ামীলগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, যারা মাতৃভাষার জন্য বুকের রক্ত ও রাজ পথে প্রান দিয়ে আমাদের ভাষাকে সন্মন দিয়েছেন, আমাদের জাতিকে সন্মান দিয়েছেন , আমাদের অস্তিত্বের জন্য লড়াই করেছেন সেই মুল শিকড় ছিল আজ থেকে ৬৯ বছর আগে। এমন একটি দিনে বাংলা ভাষার জন্য তাদের প্রান দিতে হলো ঢাকার রাজপথে। আমরা আজ সেই ভাষা প্রেমী মানুষদের আমাদের অস্তিত্বের দিন টুকু আমাদের পরিচয়ের দিনটুকু আমরা শ্রদ্ধাভরে স্মরন করব। একদিন ইংরেজী ভাষার মত বাংলা ভাষা হবে পৃথিবীর আন্তর্জাতিক ভাষা।

ভাষা শহীদদের  ঋন শোধ হবে না-মেয়র লিটন
রোববার বেলা সাড়ে ৮ টার সময় বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বেনাপোল কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।
মেয়র লিটন বলেন, অদের এই ভুখন্ড, সার্বোভৌমত্ব রক্ষার জন্য আমাদের পুর্ব পুরুষরা বার বার রক্ত দিয়ে দেশকে রক্ষা করেছে। জাতিকে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায় । কোন অন্যয্য দাবি অনধিকার তারা মেনে নেয়নি। আমরাও কোন অন্যয্য দাবি অনধিকার মেনে নিব না। আমরা এই দিনটিকে শোক দিবস হিসাবে পালন করতাম। যেদিন সারা বিশ্ব সন্মান জানিয়ে বাংলা ভাষাকে আন্তর্জতিক মাতৃভাষা দিবস হিসাবে স্বীকৃতি দিয়েছে আমি সেইদিন থেকে বিশ্বাস করি ইংরেজী ভাষা বলে যেমন একজন লোক স্মার্টনেস মনে করে একদিন বাংলা ভাষা বলে সে স্মার্টনেস মনে করবে। বাংলা ভাষার শিল্প সাহিত্য কবিতা গল্প একদিন সারা পৃথিবী ছড়িয়ে পড়বে।
 সকাল ৮ টার পরপর বেনাপোলে আলহাজ্ব নূর ইসলাম ফুটবল একাডেমীতে  বেনাপোলের বিভিন্ন স্কুল কলেজ সহ সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। 
পরিশেষে স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অমর মাতৃভাষা একুশ এর গান গেয়ে দর্শকদের মুগ্ধ করেন।