মাইকিং করে জাবি শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ৫

ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে মসজিদের মাইকে মাইকিং করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে স্থানীয়রা। এতে ৫ শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া তিনটি ...

মাইকিং করে জাবি শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ৫
ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে মসজিদের মাইকে মাইকিং করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে স্থানীয়রা। এতে ৫ শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এক সপ্তাহ আগে অনুষ্ঠিত একটি ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে স্থানীয়দের সঙ্গে জাবি শিক্ষার্থরা দ্বন্দ্বে জড়ায়। এর জের ধরেই মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ক্যাম্পাস সংলগ্ন গেরুয়া বাজারে শিক্ষার্থীদের মেসে হামলা চালায় স্থানীয়রা। হামলায় ৫ শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে ভূগোল ও পরিবেশ বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী রুবেলের মাথা ফেটে যায়। পরে খবর পেয়ে পুলিশ এসে টিয়ারশেল নিক্ষেপ করে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। পরিস্থিতি আগের চেয়ে অনেকটা স্বাভাবিক। আমাদের ছাত্ররা ক্যাম্পাসে অবস্থান করছে। এছাড়া যারা গেরুয়ার বিভিন্ন বাসায় আটকা পড়েছে, তাদের উদ্ধারের চেষ্টা চলছে। 

ব্রেকিংনিউজ/এসআই