মাগুরায় দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা

আগামী ১৬ জানুয়ারি মাগুরা পৌরসভা নির্বাচন। এদিন নগরবাসী তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পছন্দের নগরপিতা নির্বাচিত করবেন। আসন্ন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন রাজনৈতিক দল অংশগ্রহণ করছে। নির্বাচন সামনে রেখে ইতোমধ্যে মেয়র পদপ্রার্থী ও ওয়ার্ড কাউন্সিলররা প্রচার-প্রচারণা শুরু করেছেন। পৌর নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের গণসংযোগ ও প্রচার-প্রচারণায় জমে উঠেছে আসন্ন মাগুরা পৌর নির্বাচন। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচন ঘনিয়ে আসায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বিরামহীন প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লায় এখন মিছিল, স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে গোটা শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধুই নির্বাচন। তবে সৎ, যোগ্য, শিক্ষিত ও পরিশ্রমী প্রার্থীকেই নির্বাচিত করতে চান বলে জানান ভোটাররা। মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম জাগো নিউজকে বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইতোমধ্যে নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবেন বলে জানান তিনি। জেলা নির্বাচন কর্মকর্তা মো. অলিউল ইসলাম জাগো নিউজকে জানান, নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৩৯ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে ৭৬ হাজার ৮৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৩৭ হাজার ৬১২ এবং নারী ভোটার ৩৯ হাজার ২৮১। মোট ৩৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আরাফাত হোসেন/এআরএ/এমকেএইচ

মাগুরায় দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা

আগামী ১৬ জানুয়ারি মাগুরা পৌরসভা নির্বাচন। এদিন নগরবাসী তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পছন্দের নগরপিতা নির্বাচিত করবেন। আসন্ন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন রাজনৈতিক দল অংশগ্রহণ করছে। নির্বাচন সামনে রেখে ইতোমধ্যে মেয়র পদপ্রার্থী ও ওয়ার্ড কাউন্সিলররা প্রচার-প্রচারণা শুরু করেছেন।

পৌর নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের গণসংযোগ ও প্রচার-প্রচারণায় জমে উঠেছে আসন্ন মাগুরা পৌর নির্বাচন। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচন ঘনিয়ে আসায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বিরামহীন প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

jagonews24

পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লায় এখন মিছিল, স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে গোটা শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধুই নির্বাচন। তবে সৎ, যোগ্য, শিক্ষিত ও পরিশ্রমী প্রার্থীকেই নির্বাচিত করতে চান বলে জানান ভোটাররা।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম জাগো নিউজকে বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইতোমধ্যে নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবেন বলে জানান তিনি।

jagonews24

জেলা নির্বাচন কর্মকর্তা মো. অলিউল ইসলাম জাগো নিউজকে জানান, নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৩৯ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে ৭৬ হাজার ৮৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৩৭ হাজার ৬১২ এবং নারী ভোটার ৩৯ হাজার ২৮১। মোট ৩৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরাফাত হোসেন/এআরএ/এমকেএইচ