মঙ্গলবার থেকে তাপমাত্রা কমতে পারে

অবশেষে শীত মৌসুমে অস্বাভাবিকভাবে তাপমাত্রা বৃদ্ধির প্রবণতা কমার সম্ভাবনা দেখা দিয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) থেকে দেশের তাপমাত্রা কমে আসতে পারে। বুধবার থেকে শুরু হতে পারে শৈত্যপ্রবাহ। সোমবার সকালে জাগো নিউজকে এ তথ্য জানান আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম। তিনি বলেন, ‘তাপমাত্রা এখনও কমেনি। বরং গতকাল (রোববার) যে তাপমাত্রা ছিল, সেই তুলনায় আজকে (সোমবার) একটু বেড়েছে। তবে আগামীকাল (মঙ্গলবার) থেকে কমতে পারে। আর বুধবার থেকে শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা আছে।’ এদিকে, এদিন সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরের তিন দিনে তাপমাত্রা ক্রমান্বয়ে কমার সম্ভাবনা রয়েছে। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পিডি/এসএস/জেআইএম

মঙ্গলবার থেকে তাপমাত্রা কমতে পারে

অবশেষে শীত মৌসুমে অস্বাভাবিকভাবে তাপমাত্রা বৃদ্ধির প্রবণতা কমার সম্ভাবনা দেখা দিয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) থেকে দেশের তাপমাত্রা কমে আসতে পারে। বুধবার থেকে শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

সোমবার সকালে জাগো নিউজকে এ তথ্য জানান আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম।

তিনি বলেন, ‘তাপমাত্রা এখনও কমেনি। বরং গতকাল (রোববার) যে তাপমাত্রা ছিল, সেই তুলনায় আজকে (সোমবার) একটু বেড়েছে। তবে আগামীকাল (মঙ্গলবার) থেকে কমতে পারে। আর বুধবার থেকে শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা আছে।’

এদিকে, এদিন সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরের তিন দিনে তাপমাত্রা ক্রমান্বয়ে কমার সম্ভাবনা রয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পিডি/এসএস/জেআইএম