মোদীকে মূর্খ বলে চাকরি হারালেন পাইলট

ভারতের ক্ষমতাসীন কট্টরপন্থী বিজেপির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে টুইট করায় চাকরি হারালেন গোএয়ারের এক সিনিয়র পাইলট। মিকি মালিক নামের এই পাইলট সম্প্রতি টুইটারে তীব্র ভাষায় ...

মোদীকে মূর্খ বলে চাকরি হারালেন পাইলট

ভারতের ক্ষমতাসীন কট্টরপন্থী বিজেপির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে টুইট করায় চাকরি হারালেন গোএয়ারের এক সিনিয়র পাইলট। মিকি মালিক নামের এই পাইলট সম্প্রতি টুইটারে তীব্র ভাষায় মোদীর সমালোচনা করেন।

মিকি মালিক টুইটবার্তায় লিখেন– ‘প্রধানমন্ত্রী মূর্খ। পাল্টা আমাকে মূর্খ বলতেই পারেন আপনারা। অসুবিধা নেই। আমি তেমন গুরুত্বপূর্ণ নই। কারণ, দেশের প্রধানমন্ত্রী নই আমি। কিন্তু প্রধানমন্ত্রী মূর্খই’।

এই টুইট করার পর পোস্টটি ঘিরে বিতর্ক দানা বাধতে সময় লাগেনি একদমই। বিতর্কের জেরে তড়িঘড়ি টুইটটি মুছে ফেলেন তিনি। নিজের অ্যাকাউন্টও লক করে দেন সঙ্গে সঙ্গে। যদিও এতেও শেষ রক্ষা হয়নি তার। শেষ পর্যন্ত চাকরি হারিয়েছেন তিনি।

টুইট মুছে ক্ষমা চেয়ে লেখেন– ‘প্রধানমন্ত্রীকে নিয়ে টুইটের জন্য ক্ষমা চাইছি। আমার অন্য কোনো টুইটেও যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তার জন্য ক্ষমাপ্রার্থী আমি। তবে আমার কোনো টুইটের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে গোএয়ারের কোনো সংযোগ নেই’।

এ ঘটনার তিন দিনের মাথায় শনিবার তাকে চাকরি থেকে বহিষ্কার করে গোএয়ার। কারণ হিসেবে গোএয়ার জানায়, সোশ্যাল মিডিয়ায় আচরণ সংক্রান্ত সংস্থার বিধি লঙ্ঘন করায় তাকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

ব্রেকিংনিউজ/এম