রেকর্ড গড়ে মোস্তাফিজের দলে ক্রিস মরিস

অতীত-বর্তমানের সব রেকর্ড ভেঙে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুমে রেকর্ড দাম হাঁকিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস।  বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে ...

রেকর্ড গড়ে মোস্তাফিজের দলে ক্রিস মরিস
অতীত-বর্তমানের সব রেকর্ড ভেঙে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুমে রেকর্ড দাম হাঁকিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস।  বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে টুর্নামেন্টের নিলামে তাকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস। একই দলে ১ কোটি রুপিতে কেনা হয়েছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। 

৭৫ লাখ রুপি ভিত্তিমূল্য থেকে মরিসের নিলাম শুরু হয়। বড় ফ্র্যাঞ্জাইজিগুলো শুরু থেকেই তার দিকে নজর রাখেন। নিলামে ধীরে ধীরে শুরু হয় অর্থের লড়াই। বাড়তে থাকে দাম। শুরুতেই মরিসকে বিড করেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান। এরপর সেই লড়াইয়ে যোগ দেয় রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আইপিএল ইতিহাসে এতদিন সর্বোচ্চ দামি খেলোয়াড় ছিলেন যুবরাজ সিং। ২০১৫ সালে এই ভারতীয় তারকাকে ১৬ কোটি রুপিতে লুফে নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। 

বিদেশি খেলোয়াড়দের মধ্যে আইপিএল ইতিহাসে আজকের আগ পর্যন্ত সবচেয়ে দামি খেলোয়াড় ছিলেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। গেল মৌসুমে এই গতি তারকাকে ১৫ কোটি ৫০ লাখ রুপিকে কিনে নিয়েছিল শাহরুখ খানের কলকাতা। 

ব্রেকিংনিউজ/এমআর