রঙ্গিন মুরগী, প্রতারণার নতুন ফাঁদ, মোবাইল কোর্টে দন্ড প্রদান।

মুরগীর বাচ্চা কৃত্রিম রং লাগিয়ে অধিক মূল্য বিক্রয় ও প্রতারণার অভিযোগে মোবাইল কোর্টে অর্থ দন্ড দেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাবা দিলারা রহমান।

রঙ্গিন মুরগী, প্রতারণার নতুন ফাঁদ, মোবাইল কোর্টে দন্ড প্রদান।
রঙ্গিন মুরগী, প্রতারণার নতুন ফাঁদ, মোবাইল কোর্টে দন্ড প্রদান।

২৪/২৫ বছরের তরুণ ৩০০ টি মুরগি নিয়ে সকালে যাত্রা শুরু করে। সে অত্যন্ত দক্ষতার সাথে যাদুকরী ভঙ্গীতে ১ দিন বয়সী মুরগীগুলির হাত-পা, মাথা ঘুরিয়ে আবার স্বাভাবিক অবস্হায় ফিরিয়ে আনছে ( যার ভিডিও নিম্নে দেওয়া হলো)। অনেক ক্রেতা মুহূর্তের মোহে আকর্ষিত হয়ে অধিক মূল্যে ক্রয় করছেন এসব মুরগী। 

শুধু অধিক মূল্য নয় বরং এসব মুরগি স্বাস্হ্যগত হুমকীর সম্মুখীন। বর্তমানে বার্ড ফ্লুর সংক্রমণ ছড়িয়ে পড়ছে ব্যাপক হারে। অথচ এই মুরগী গুলি কোন রকম স্বাস্হ্যগত চেকআপ ছাড়াই বিক্রয়ের জন্য বাজারে নিয়ে আসা হচ্ছে। এছাড়া, রং করতে গিয়ে ক্যামিক্যালের প্রভাবেও মৃত্যুমুখে পতিত হচ্ছে অনেক মুরগী।

মুরগীর বাচ্চা  কৃত্রিম রং লাগিয়ে অধিক মূল্য বিক্রয় ও প্রতারণার অভিযোগে মোবাইল কোর্টে অর্থ দন্ড দেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাবা দিলারা রহমান

এসময় সার্বিক সহোযোগিতার জন্য উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা জনাব মশিউর রহমান।

সম্মানিত ক্রেতা সাধারণকে  এসব কৃত্রিম রং মাখানো মুরগি না কিনতে নিজে প্রতারিত না হওয়া এবং অন্য কেও সচেতন হয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাবা দিলারা রহমান । 

 সুত্রঃ  এউ এন ও মহোদয়ের ফেসবুক দেয়াল থেকে   

ভিডিও