রাতে শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করেছে জাবি প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সঙ্গে গেরুয়া এলাকার স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় ওই এলাকার মেসে বসবাসকারী ছাত্রদের সাভারের আবাসিক হোটেলে রাখার সিদ্ধান্ত নিয়েছে ...

রাতে শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করেছে জাবি প্রশাসন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সঙ্গে গেরুয়া এলাকার স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় ওই এলাকার মেসে বসবাসকারী ছাত্রদের সাভারের আবাসিক হোটেলে রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টায় শিক্ষার্থীদের এ কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

তিনি বলেন, সংঘর্ষের ঘটনার পর এ রাতে শিক্ষার্থীদের গেরুয়ার মেসে ফিরে যাওয়ার পরিবেশ নেই। তাই আমি ঢাকা জেলা উত্তর পুলিশ সুপারের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের জন্য সাভারে আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করেছি।

এর আগে রাত দেড়টায় হল খুলে দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে বৈঠকে বসেন শিক্ষার্থীরা। প্রশাসনের পক্ষ থেকে কোনো জবাব না পাওয়ায় সেখান থেকে বেরিয়ে আসেন তারা।

জানা যায়, এক সপ্তাহ আগে অনুষ্ঠিত একটি ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে স্থানীয়দের সঙ্গে জাবি শিক্ষার্থরা দ্বন্দ্বে জড়ায়। এর জের ধরেই ক্যাম্পাস সংলগ্ন গেরুয়া বাজারে শিক্ষার্থীদের মেসে হামলা চালায় স্থানীয়রা। হামলায় অন্তত ৪০ শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে ভূগোল ও পরিবেশ বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী রুবেলের মাথা ফেঁটে যায়।

ব্রেকিংনিউজ/নিহে