শীতের তীব্রতা বাড়ার আশঙ্কা

সারাদেশে আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা কমতে পারে। এর ফলে শীতের তীব্রতা বাড়ার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। এছাড়া দেশের চার বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে ...

শীতের তীব্রতা বাড়ার আশঙ্কা
সারাদেশে আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা কমতে পারে। এর ফলে শীতের তীব্রতা বাড়ার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। এছাড়া দেশের চার বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার (১০ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানায় দফতরটি।

আবহাওয়া অফিস জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে আরো জানানো হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী আববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। তবে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকবে।

আগামী ২৪ ঘণ্টায় দেশের চার বিভাগের (রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট) দু’এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা আছে বলে পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া অস্থায়ীভাবে অংশকি মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

ব্রেকিংনিউজ/নিহে