শুভসূচনা ভারতের, তবে অনেক পথ বাকি

সিডনি টেস্টে সফররত ভারতের উদ্দেশে ৪০৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের হাত ধরে শুরুটা ভালোই ভারতের। চতুর্থদিন শেষে রাহানেদের সংগ্রহ ২ উইকেটে ৯৮ রান। তবে জয়ের জন্য এখনো...

শুভসূচনা ভারতের, তবে অনেক পথ বাকি

শুভসূচনা ভারতের, তবে অনেক পথ বাকি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সিডনি টেস্টে সফররত ভারতের উদ্দেশে ৪০৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের হাত ধরে শুরুটা ভালোই ভারতের। চতুর্থদিন শেষে রাহানেদের সংগ্রহ ২ উইকেটে ৯৮ রান। তবে জয়ের জন্য এখনো প্রয়োজন ৩০৯ রান। হাতে রয়েছে ৮টি উইকেট।

৪০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতকে ভালো শুরু এনে দেন শুবমান গিল ও রোহিত শর্মা। শুরু থেকে শট খেলতে শুরু করেন তারা। জমে যাওয়া জুটি ভাঙেন জস হ্যাজলউড। চারটি চারে ৩১ রান করা গিলের ব্যাটের কানা ছুঁয়ে বল জমা পড়ে পেইনের গ্লাভসে। ভাঙে ৭১ রানের উদ্বোধনী জুটি।

৯৫ বলে ফিফটি স্পর্শ করা রোহিত যেতে পারেননি বেশি দূর। প্যাট কামিন্সকে পুল করে ওড়ানোর চেষ্টায় ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ধরা পড়েন এই ওপেনার। ৫ চার ও এক ছক্কায় করেন ৫২ রান।

বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন পুজারা ও রাহানে। শেষ দিনে তাদের সামনে অপেক্ষা করছে কঠিন লড়াই।

এর আগে দিনের শুরুতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন অপরাজিত দুই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান লাবুশানে এবং স্মিথ। লাবুশানে আউট হন ৭৩ রান করে। উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড সাজঘরে ফেরেন ৪ রানে। স্মিথের সঙ্গে জুটি বাঁধছিলেন ক্যামরুন গ্রিন। তাঁদের পার্টনারশিপ ভাঙেন রবিচন্দ্রন অশ্বিন। আউট হওয়ার পূর্বে ৮১ রান করেন স্মিথ।

ষষ্ঠ উইকেট পার্টনারশিপে অধিনায়ক টিম পেইনকে সঙ্গে নিয়ে ১০৪ রানের জুটি গড়েন ক্যামেরুন গ্রিন। জাস্প্রিত বুমরাহর বলে ব্যক্তিগত ৮৪ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন গ্রিন। আর ৩৯ রানে অপরাজিত থাকেন দলপতি।

ভারতের হয়ে যথাক্রমে দুটি করে উইকেট নেন সাইনি এবং অশ্বিন। আর উমরাহ ও সিরাজ নেন একটি করে উইকেট নেন।

ক্রীড়া ডেস্ক/ঢাকাটাইমস/ এমএম

© dhakatimes24.com