আজকেও চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ তাপমাত্রা সর্বনিম্ন

চুয়াডাঙ্গায় আজ মঙ্গলবার টানা দ্বিতীয় দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। জেলাজুড়ে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ। আজ এখানকার তাপমাত্রা ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আজকেও চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ তাপমাত্রা সর্বনিম্ন

চুয়াডাঙ্গার ওপর দিয়ে আবার মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে চলেছে। আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। গতকাল সোমবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল এ অঞ্চলে। চুয়াডাঙ্গার আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সামাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

গত দু’দিন ধরে চুয়াডাঙ্গায় আবার জেঁকে বসেছে শীত। বইছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ। হিম বাতাস ও ঘন কুয়াশায় ঢাকা পড়েছে গোটা এলাকা। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত শীতের তীব্রতা বেশি থাকে। তবে বেলা বাড়লে রোদের প্রখরতায় শীত কিছুটা সহনীয় মাত্রায় থাকছে।

চুয়াডাঙ্গার আবহাওয়া কর্মকর্তা সামাদুল হক জানান, গতকাল সোমবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল এ জেলায়। গতকাল ছিল ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আজ মঙ্গলবার তাপমাত্রার পারদ হ্রাস পেয়ে ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে। সহসাই তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন ঘটবে না।