সাহেদের দুই ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত

করোনা পরীক্ষার ফলাফল জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমের দুটি ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে চলমান অনুসন্ধানের অংশ হিসেবে আদালতের আদেশ অনুযায়ী এই ব্যবস্থা নেয়া হয়েছে। একটি জাতীয় দৈনিকে...

সাহেদের দুই ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত

সাহেদের দুই ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনা পরীক্ষার ফলাফল জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমের দুটি ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তার বিরুদ্ধে চলমান অনুসন্ধানের অংশ হিসেবে আদালতের আদেশ অনুযায়ী এই ব্যবস্থা নেয়া হয়েছে। একটি জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই তথ্য জানিয়েছে দুদক।

দুদকের প্রকাশ করা তথ্যে দেখা যায়, প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের বনানী শাখায় সাদিয়া আরাবি নামের দুটি অ্যাকাউন্ট ফ্রিজ (স্থগিত) করা হয়েছে। স্থগিত হওয়া দুটি অ্যাকাউন্ট প্রিমিয়ার এক্সেল সার্ভিস ও ডাবল বেনিফিট ইস্কিম ক্যাটাগরির। তবে প্রিমিয়ার এক্সেল সার্ভিস অ্যাকাউন্টে আছে আট হাজার ৬৫২ টাকা ও ডাবল বেনিফিট ইস্কিম অ্যাকাউন্টে আছে ৬০ লাখ পাঁচ হাজার ১৩ টাকা। অর্থাৎ দুটি অ্যাকাউন্টে মোট ৬০ লাখ ১৩ হাজার ৬৫ টাকা রয়েছে। এছাড়া রিজেন্ট কেলেংকারির সঙ্গে জড়িত সাহেদদসহ অন্যান্যদের ব্যাংক অ্যাকাউন্ট ও অস্থাবর সম্পদ স্থগিত করা হয়েছে।

এর আগে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট জালিয়াতির ঘটনায় গত ২৬ জুলাই ঢাকা ও সাতক্ষীরায় দায়ের করা পৃথক পাঁচটি মামলায় সাহেদকে ৩৮ দিনের রিমান্ডে পাঠায় আদালত। এর আগে প্রথম দফায় ১৬ জুলাই তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

করোনার রিপোর্ট জালিয়াতির অভিযোগে গত ৬ জুলাই রাজধানীর উত্তরা ও মিরপুরে সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরদিন ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। পরে মামলার তদন্তবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়।

গত ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সীমান্ত এলাকা থেকে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/বিইউ/জেবি)

© dhakatimes24.com