দক্ষিণ-পশ্চিম উপকূলের কৃষকদের লবন সহনশীল সবজি বীজ বিতরন

৩ জুন (বৃহস্পতিবার) করোনা পরিস্থিতিতে জনসমাবেশ এড়িয়ে মাঠ পর্যায়ে সংগঠিত ৭৮ টি জলবায়ু সহনশীল দলের দলনেতার নিকট ৭৮৬ পরিবারের জন্য সবজি বীজ বিতরণ করেছে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স।

দক্ষিণ-পশ্চিম উপকূলের কৃষকদের লবন সহনশীল সবজি বীজ বিতরন

বীজ বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলার কৃষি কর্মকর্তা এসএম এনামুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ জামাল হোসেন, লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার এসএম মনোয়ার হোসেন, প্রকল্প সমন্বয়কারী কুন্তল রায় চৌধুরী, মনিটরিং অফিসার রনজিৎ কুমার মন্ডল, কৃষি অফিসার রাকীবুল হাসান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নলেজ এ্যান্ড রিসার্স ম্যানেজার মিলি মন্ডল।

উপজেলা কৃষি কর্মকর্তা মহোদয় লিডার্স এর মনের মানুষের নিকট সবজির বীজ বিতরন উদ্বোধন করেন। তিনি বলেন, বীজ বাড়িতে নিয়ে লাগাতে হবে। চাষাবাদ বাড়াতে হবে এবং এই এলাকায় লবন সহনশীল জাতের সবজি বীজ লাগালে ফলন ভাল হবে বলে তিনি মন্তব্য করেন।

করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট মোকাবেলা করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদনের উপর জরুরী ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন। এরই প্রেক্ষিতে লিডার্স কোভিট-১৯ মোকাবেলায় বাড়ীর আঙিনায় সবজি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপকূলীয় সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ৪ টি ইউনিয়ন ও আশাশুনি উপজেলার ২ টি ইউনিয়ন এবং খুলনা জেলার কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নে ৭৮৬ দরিদ্র কৃষক পরিবারে মোট ৩১,৪৪০ প্যাকেট সবজিবীজ (ঢেড়স, লাউ, মিস্টি কুমড়া ও শশা) বিতরণ করেছে।