দামুড়হুদায় বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ২০২১-২০২২ অর্থবছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসুচির আওতায় ২৫৮৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন ধরনের ফসলের বীজ সার বিতরনের উদ্বোধন করা হয়েছ্।

 

বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার প্রধান অতিথী হিসাবে উপস্থিত থেকে কয়েকজন কৃষকের হাতে এই বীজ ও সার তুলে দিয়ে এর উদ্বোধন করেন।

 

উপজেলা কৃষি অফিসার কৃষিবিধ মনিরুজ্জামান জানান,উপজেলায় ৩২০জন কৃষকের প্রত্যেককে ২০কেজি গমের বীজ ১০ কেজি ডিএপি ও ১০কেজি এমওপি সার দেওয়া হবে।১৬১০জনের কৃষকের ২ কেজি ভুট্টা বীজ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার,২৭০জনের মাঝে ১ কেজি সরিষা বীজ ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার, ১৮৫জনের ১কেজি শীতকালীন পেঁয়াজ বীজ ১০ কেজি এমওপি,১০কেজি ডিএপি সার ও ২০০জন কৃষকের ৫ কেজি মসুরের বীজ ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এওপি সার বিতরন করা হবে।

 

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা প্রণি সম্পদ অফিসার,ডাঃ মশিউর রহমান, সমাজসেবা অফিসার তোফাজ্জেল হোসেন,দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী,একাডেমিক সুপারভাইজার রাফিজুল ইসলাম,কৃষক সংগঠনের সভাপতি সামসুল ইসলাম,কৃষি অফিসর কর্মকর্তা উপস্থিত ছিলেন।