চুয়াডাঙ্গা হতে আদিয়ান মার্ট এর সিইও সহ ৪ প্রতারককে গ্রেফতার

চুয়াডাঙ্গা হতে গ্রাহকের টাকা আত্বসাৎ এর মামলায় ই-কমার্স প্রতিষ্টান আদিয়ান মার্ট লিমিটেড এর সিইও সহ ৪ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর অধীন গাংনী ক্যাম্প। শনিবার রাত সাড়ে ১২ টার দিকে চুয়াডাঙ্গা ও খুলনা শহরের বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

শনিবার সকাল সাড়ে ১০টা সময় র‌্যাব-৬ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে স্থানীয় গনমাধ্যমকে জানায়,র‌্যাব-৬ (গাংনী ক্যা¤প) এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে চুয়াডাঙ্গা জেলার সদর থানাধীন ই-কামার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট লিমিটেড সদস্য গ্রাহকের টাকা আত্বসাৎ করছে মর্মে একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সন্ধান পায়। যারা বিভিন্ন মানুষের সাথে প্রতারনা করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়।

 

র‌্যাব-৬ (গাংনী ক্যা¤প) এর একটি চৌকশ আভিযানিক দল উক্ত গ্রুপটির প্রতারনামূলক কার্যক্রমের উপর নজরদারী বৃদ্ধি করে। গ্রাহক আতিকুর রহমান উজ্জল তার নিকট থেকে ১৮ লক্ষ ৫২ হাজার ৪শত ৮০ টাকা প্রতারনার মাধ্যমে আতœসাতের অভিযোগে ই-কামার্স প্রতিষ্টান আদিয়ান মার্ট লিমিটেড এর সিইও সহ কতিপয় সদস্যদের নামে চুয়াডাঙ্গা সদর থানায় গতকাল শুক্রবার একটি মামলা দায়ের করেন ।

 

এরই প্রেক্ষিতে ৩০ অক্টোবর শনিবার রাত আনুমানিক সাড়ে ১২ টার সময় র‌্যাব-৬ (গাংনী ক্যা¤প) এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা জেলার সদর থানার মামলা নং ২৩ তারিখ ২৯/১০/২০২১ এর এজাহারনামীয় পলাতক আসামীদেরকে খুলনা ও চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে গ্রেফতার করতে সক্ষম হন। এরা হলেন সদর উপজেলার নীলমনি গঞ্জের মো. আবু বকর সিদ্দিকের ছেলে এবং আদিয়ান মার্ট লিমিটেড এর সিইও মো.জুবাইর সিদ্দিক ওরফে মানিক (৩০) মহা ব্যবস্থাপক মো.মাহমুদ সিদ্দিক ওরফে রতন(৩৫), মৃত আবুল হোসেনের ছেলে উপদেষ্টা আবুবকর সিদ্দিকী (৬৩) এবং সরিষাডাঙ্গা গ্রামের মোঃ মতিয়ার রহমানের ছেলে ব্যবস্থাপক মো.মিনারুল ইসলাম (৩৫)। প্রাথমিক জিঙ্গাসাবাদে গ্রেফতারকৃত আসামীগন জানান ই-কমার্স প্রতিষ্টান আদিয়ান মার্ট লিমিটেড তাদের নিজস্ব ওয়েব সাইটের মাধ্যমে বিভিন্ন মানুষের নিকট হতে স্বল্প মুলে বিভিন্ন পন্য সরবরাহ করার লোভ দেখিয়ে টাকা আত্মসাৎ করে আসছে। আদিয়ান মার্ট লিমিটেড এর নামে আরো অনেক অভিযোগ পাওয়া যাচ্ছে।গ্রেফতারকৃত আসামীদেরকে চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করা হয়েছে।

 

ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে প্রতিষ্ঠা করা হয়। প্রথমদিক থেকেই প্রতিষ্ঠানটি বিভিন্ন লোভনীয় অফারের মাধ্যমে জনসাধারনকে আকৃষ্ট করতে সক্ষম হয়। বর্তমানে তাদের প্রডাক্ট ঘাটতির পরিমান ৭-৮ কোটি টাকা। বিগত কয়েক মাস ধরে তারা তাদের প্রতিষ্ঠানের কাষ্টমার কেয়ারসহ কার্যক্রম বন্ধ রাখে। সারাদেশে তাদের অসংখ্য ক্রেতাকে হয়রানি ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করছে মর্মে গুরুতর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। বর্তমানে তাদের প্রায় ১ হাজার ৮’শ এর বেশি ইনভয়েস অর্ডার বাকী আছে বলে জানা গেছে। র‌্যাব-৬ (গাংনী ক্যা¤প) এর একটি চৌকশ আভিযানিক দল শুরু থেকেই উক্ত মামলা সংক্রান্তে ছায়া তদন্ত শুরু করে বলেও র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মো. শরিফুল আহসান জানান।