বার্সেলোনা আবারও পয়েন্ট হারিয়েছে

স্প্যানিশ লা লিগায় সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। একের পর এক হার আর ড্রকে সঙ্গী করে পয়েন্ট টেবিলে পিছিয়ে পড়ছে তারা। শনিবার দিবাগত রাতেও ঘরের মাঠে আলাভেসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কাতালানরা। যা রোনাল্ড কোম্যান পরবর্তী সময়ে বার্সেলোনার প্রথম ড্র।

 

ঘরের মাঠে প্রথমার্ধে পাল্টা আক্রমণ থেকে গোল করার দারুণ সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু সেটা থেকে গোল আদায় করে নিতে পারেনি তারা। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের লড়াই।

বিরতির পর গোলের দেখা পান মেম্ফিস দীপে। ৪৯ মিনিটের সময় বামদিক থেকে ডি বক্সের বাইরে থাকা দীপেকে বল বাড়িয়ে দেন জর্ডি আলবা। বল পেয়ে সামনে থাকা আলাভাসের রক্ষণভাগের খেলোয়াড়কে বোকা বানিয়ে শট নেন। তার বাঁকানো শট গোলরক্ষকের নাগালের বাইরে দিয়ে জালে আশ্রয় নেয়।

 

অবশ্য বেশিক্ষণ বার্সেলোনাকে এগিয়ে থাকতে দেয়নি আলাভেস। ম্যাচের ৫২ মিনিটে সমতা ফেরায় তারা। এ সময় বল নিয়ে বক্সের সামনে যান লুইস রিওজা। তাকে ঘিরে ধরেন বার্সেলোনার রক্ষণভাগের চার খেলোয়াড়। কিন্তু তিনি বার্সেলোনার রক্ষণভাগের এক খেলোয়াড়ের পায়ের ফাঁক গলিয়ে বল বের করে ফেলেন। সেটা চলে যায় সতীর্থ জোসেলুর কাছে। জোসেলু ব্যাকহিলে বল পাঠান বক্সের মধ্যে। সেই বলের নিয়ন্ত্রণ নিতে সামনে চলে আসেন বার্সার গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান। তার আসার আগেই বল নিয়ন্ত্রণে নেন রিওজা। স্টেগানকে পরাস্ত করে ফাঁকা পোস্টে বল জড়াতে ভুল করেননি তিনি।

 

এরপর অবশ্য আর কোনো গোল হয়নি। তবে বার্সেলোনার সার্জিও আগুয়েরো ও জেরার্ড পিকে ইনজুরি আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন। তার মধ্যে আগুয়েরোর ইনজুরি ভাবাচ্ছে ভারপ্রাপ্ত কোচ সার্জি বার্জুয়ানকে।

এই ড্রয়ে ১১ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের নবম স্থানে অবস্থান নিয়েছে বার্সেলোনা। সমান ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে আলাভেস আছে ১৬তম স্থানে। আর ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। যারা দিনের অপর ম্যাচে ভিনিসিউস জুনিয়রের জোড়া গোলে এলচেকে হারিয়েছে ২-১ গোলে।