বেনাপোল এক্সপ্রেস ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে চলবে

ডিসেম্বরের প্রথম সপ্তাহে ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি আবার চালু হবে বলে জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার।

 

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে যশোর বিমানবন্দরে যশোর নাগরিক অধিকার আন্দোলনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

সভায় নাগরিক অধিকার আন্দোলনের নেতাদের দাবির মুখে মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার উপস্থিত রেলওয়ের কর্মকর্তাদের কাছ থেকে ট্রেনটি বন্ধের বিষয়ে ব্যাখ্যা শোনেন। এরপর তিনি ঢাকাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেলওয়ে কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ওই ট্রেনের ইঞ্জিন ও বগি সম্পর্কে খোঁজ নেন। পরে তিনি ঘোষণা দেন- ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ফের ঢাকার পথে চলাচল শুরু করবে। এজন্য তিনি ঢাকায় এসে সব কার্যক্রম পরিচালনা করবেন বলে আশ্বস্ত করেন।

 

তিনি বলেন, যশোরবাসীর দাবির পরিপ্রেক্ষিতে বেনাপোল এক্সপ্রেস ফের চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকায় গিয়ে এ বিষয়ে বিস্তারিত খোঁজ নিয়ে আগামী ডিসেস্বরের প্রথম সপ্তাহে ট্রেনটি চালু করা হবে বলে আশাবাদী।

 

মতবিনিময় সভায় রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মো. কামরুল আহসান, ইঞ্জিনিয়ার (পশ্চিম) নুরুল ইসলাম সিরাজী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুল হক ও বিভাগীয় প্রকৌশলী বীরবল মন্ডল, নাগরিক অধিকার আন্দোলন যশোরের কোর কমিটির মতিয়ার রহমান, মোবাশ্বের হোসেন বাবু, আহসানুল্লাহ ময়না প্রমুখ উপস্থিত ছিলেন।

 

করোনা পরিস্থিতি বর্তমানে অনেকটা স্বাভাবিক হলেও গত এপ্রিল মাসের পর থেকে যাত্রী সংকট ও যন্ত্রাংশের ত্রুটি দেখিয়ে বন্ধ রয়েছে বেনাপোল এক্সপ্রেসের চলাচল।