সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ জনপ্রশাসন প্রতিমন্ত্রী- ফরহাদ হোসেন এমপি

এই সরকারকে না পেলে বাংলাদেশ জঙ্গিবাদের দেশ হয়ে যেত, অন্ধকারে নিমজ্জিত হয়ে যেত, আজকে সেখান থেকে বের হয়ে আলোর পথে সমৃদ্ধির পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ঝড়-দূর্যোগ, প্রাকৃতিক দূর্যোগ, বিভিন্ন রকম মানবসৃষ্ট দূর্যোগ, বিভিন্ন ষড়যন্ত্র রয়েছে, সব কিছু উপেক্ষা করে আজ দেশ সোনার বাংলায় পরিনত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলার বসন্তপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

 

সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা ৬৪টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপনের উদ্দ্যোগ গ্রহন করেছি। শ্রমনির্ভর অর্থনীতিকে মেধানির্ভর অর্থনীতির দিকে নিয়ে যাওয়ার জন্যই এই উদ্দ্যোগ নেওয়া হয়েছে।

 

সকাল ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে দুইমন্ত্রী মেহেরপুর মুজিবনগরে অবতরণ করেন। পরে সকাল সাড়ে ১০টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি সদর উপজেলার বসন্তপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করে গাছের চারা রোপণ করেন। পরে প্রতিবন্ধী ও ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ বিতরন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি

 

বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী অনিরুদ্ধ, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান এসজিপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। এছাড়া বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা প্রশাসক মনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলমসহ সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক-শিক্ষার্থী সহআওয়ামীলীগ ও তার অঙ্গ সঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানে অংশ নেয়।