মোংলায় এলপিজি গ্যাস ফ্যাক্টরিতে বিস্ফোরণে দগ্ধ ৬

মোংলায় বসুন্ধরা এলপিজি গ্যাস ফ্যাক্টরিতে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় ৬ জন শ্রমিক দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

 

শনিবার (৬ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মোংলা উপজেলার দিগরাজ এলাকায় অবস্থিত বসুন্ধরা গ্রুপের এলপিজি গ্যাস কারখানায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন- মো. সাইফুল ইসলাম (৩০), মো. তরিকুল ইসলাম (২৮), নুর আলম (২৬), মো. আজিম (৩০), মো. ইমরান (২৯) ও হাসান সিকদার (২৮)। দগ্ধরা বাগেরহাটের রামপাল, মোংলা ও খুলনার বটিয়াঘাটা এলাকায় বাসিন্দা বলে জানা গেছে।

 

তাদের মধ্যে রাত সাড়ে ৯টার দিকে অ্যাম্বুলেন্সে নুর আলম (২৬) ও হাসান সিকদারকে (২৮) ঢাকার উদ্দেশ্যে প্রেরণ করা হয়।

 

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের কর্তব্যরত চিকিৎসক খালিদ আঞ্জুম জানান, দগ্ধ ৬ জনের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর। ওই ২ জনের শরীরের ৬০ শতাংশের বেশি দগ্ধ হওয়ায় তাদেরকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি ৪ জনকে এখানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার বলেন, বিভিন্ন মাধ্যমে দিগরাজ এলাকার একটি গ্যাস ফ্যাক্টরিতে দুর্ঘটনার সংবাদ শুনেছি। কিন্তু আমাদের কোনো ইউনিটকে তারা জানায়নি।

 

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, বসুন্ধরা এলপিজি গ্যাস ফ্যাক্টরিতে সিলিন্ডারে গ্যাস রিফিলের সময় স্পার্কিং থেকে সৃষ্ট আগুনে ৬ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।