গাংনীতে ইউপি নির্বাচন সম্পন্ন

গাংনীতে তৃতীয় ধাপে নির্বাচনে তিনটি ইউপিতে সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থী একজন এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী একজন ও একজন স্বতন্ত্র প্রার্থী বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এরা হচ্ছেন- কাজিপুর ইউপির আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলীম, ষোলটাকা ইউপির আনোয়ার হোসেন পাশা এবং রাইপুর ইউপির সরকার দলীয় প্রার্থী গোলাম সাকলায়েন ছেপু।

 

গাংনী উপজেলা নির্বাচন অফিসার আব্দুল আজিজ জানান, বিক্ষিপ্ত ঘটনা ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে কাজিপুর ইউনিয়নে ৪জন, ষোলটাকা ইউনিয়নে ৩জন এবং রাইপুর ইউনিয়নে ৩জন প্রার্থী ভোটযুদ্ধে অংশ নেন। এদের মধ্যে আওয়ামীলীগের একজন এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী একজন ও স্বতন্ত্রপ্রার্থী একজন নির্বাচিত হন। কাজিপুর ইউপির স্বতন্ত্র প্রার্থী আলম হুসাইন সাত হাজার ১১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল আলীম পেয়েছেন ছয় হাজার ৫৫৪ ভোট।

 

ষোলটাকা ইউপিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন পাশা চার হাজার ৯৩১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামীলীগের প্রার্থী দেলবার হোসেন পেয়েছেন চার হাজার ৭৩১ ভোট। এ ছাড়াও রাইপুর ইউপির আওয়ামীলীগের প্রার্থী গোলাম সাকলায়েন ছেপু পাঁচ হাজার ২৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী আলফাজ উদ্দীন কালু পেয়েছেন চার হাজার ১৪৫ ভোট।
অপরদিকে ধানখোলা ইউপিতে কোন প্রতিদ্ব›দ্বী না থাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুর রাজ্জাক বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হন।

 

নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিস্ট্রেট, র‌্যাব পুলিশ ও আনছার বাহিনী নিয়োজিত ছিলেন।