বানারীপাড়ায় কাঠবাহী ট্রলারের ধাক্কায় মুদিমালবাহী ট্রলার ডুবি: চালকের লাশ উদ্ধার

বরিশালের বানারীপাড়ায় উপজেলার ব্রাক্ষ্মকাঠী গ্রাম সংলগ্ন  সন্ধ্যা নদীতে ৩০ নভেম্বর মঙ্গলবার রাত ৯টার দিকে রাফসান নামের কাঠ ভর্তি ট্রলারের ধাক্কায় নুরনবী নামের মুদি মাল ভর্তি ট্রলার ডুবির ঘটনা ঘটে।

 

১ ডিসেম্বর বুধবার সকাল পৌনে ১০টার দিকে ঘটনাস্থল থেকে বানারীপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবরীরা মুদিমালবাহী ট্রলার চালক কামাল শেখ’র ( ৫২) লাশ উদ্ধার করেছে।

 

কামাল শেখ পার্শ্ববর্তী পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার চিলতলা গ্রামের মৃত আ. আজিজ শেখের ছেলে। জানা গেছে, ৩০ নভেম্বর মঙ্গলবার রাতে গৌরনদীর টরকি বন্দর থেকে নৌ-পথে নুরনবী নামের পণ্যবাহী ট্রলারে মুদি মাল নিয়ে পিরোজপুরের স্বরূপকাঠি যাওয়ার পথে বানারীপাড়ার সদর ইউনিয়নের ব্রাক্ষ¥নকাঠি গ্রাম সংলগ্ন সন্ধ্যা নদীতে স্বরূপকাঠি থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এম আর রাফসান নামের কাঠভর্তি ট্রলারের ধাক্কা লাগে।

 

এসময় মুদিমালবাহী ট্রলারটি ডুবে যায় এবং এর চালক কামাল শেখ নিখোঁজ হন। ১ ডিসেম্বর বুধবার সকাল পৌনে ১০টার দিকে বানারীপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবরিরা কামাল শেখের লাশ উদ্ধার করে। ডুবে যাওয়া মুদিমালবাহী ট্রলারটিকে নদীর তলদেশ থেকে উদ্ধারের চেষ্টা চলছে।

 

এ প্রসঙ্গে বানারীপাড়া থানার ওসি মো. হেলাল উদ্দিন বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা বুধবার সকালে কামাল শেখ’র লাশ উদ্ধার করেছে। কাঠবাহী ট্রলার ও এর চালক আল-আমিন (৩৫)কে আটক এবং  ময়না তদন্তের জন্য কামাল শেখ’র লাশ বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।