স্বরূপকাঠিতে দুই বামনের জাকজমক বিয়ে

পিরোজপুরের স্বরূপকাঠিতে জাকজমকপূর্ণ পরিবেশে খর্বাকৃতির যুবক মো. আল-আমীন (২৪) ও ছামিয়া আক্তার সাম্মির (২১) শুভ বিবাহ অনুষ্ঠিত হয়েছে । এক লাখ টাকার দেন মহরে তাদের বিয়ে সম্পন্ন হয়।

 

আল আমিনের উচ্চতা মাত্র ৪৪ ইঞ্চি এবং সাম্মি শারীরিক উচ্চতা  ৩৩ ইঞ্চি। বর মো. আল-আমীন স্বরূপকাঠি সদর ইউনিয়নের উত্তর শর্ষিনা গ্রামের ভাঙ্গারি ব্যবসায়ি আব্দুল হামেদের ছেলে এবং কনে ছামিয়া আক্তার সাম্মি সুটিয়াকাঠি ইউনিয়নের বালিহারি গ্রামের মো.শাহজাহান মিয়ার মেয়ে।

 

আল-আমীনের আগের ও পরের দুই ভাই বিবাহ করে সংসারি হলেও আল-আমীন শারীরিকভাবে খর্বাকৃতির হওয়ায় তাকে নিয়ে পরিবার চিন্তিত ছিলো। অপরদিকে মেয়ের জন্য কোন বর  খুঁজে পাচ্ছিলেন না শাহজাহান মিয়া। অবশেষে দুই পরিবারের পিতা-মাতার চিন্তার অবসান হয়েছে। ওই দুই পরিবারের সম্মতিতে ৯ ডিসেম্বর বৃহস্পতিবার  বিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

গ্রামের  উৎসুক লোকজন খর্বাকৃতির দম্পত্তিকে একনজর দেখতে ও আশির্বাদ করতে আল আমীনের বাড়িতে দলে দলে ভিড় করেন । কনের বাবা শাহজাহান মিয়া জানান মেয়ের উচ্চতা কম হওয়ায় তিনি পাত্র পাচ্ছিলেন না। অবশেষে পাত্রের খোঁজ পেয়ে উভয় পক্ষ দিনক্ষণ ঠিক করে বৃহস্পতিবার(৯ ডিসেম্বর) বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করেন। বরের বাবা আব্দুল হামেদ বলেন, আশা করি আল্লাহর অশেষ  রহমতে পুত্র ও পুত্রবধু সুখেই থাকবে।