তিন মাস ২০ দিন কারাভোগের পর মুক্ত ১৩ ভারতীয় জেলে

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় আটক হওয়া ১৩ ভারতীয় জেলে মুক্তি পেয়েছেন। তিন মাস ২০ দিন বাগেরহাটের জেলে হাজতে কারাভোগের পর বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) তাদের খালাস দেয় আদালত।

 

এদিন মোংলা থানা পুলিশ তাদরকে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি মনোজ কুমার পান্ডের কাছে হস্তান্তর করে। মোংলা থানার ওসি মোঃ মনিরুল ইসলাম এ তথ্য জানান।

 

খালাস পাওয়া ভারতীয় জেলেরা হচ্ছেন -মোহন দাস, রুবেল দাস, বিধান দাস,অভি দাস, হরি দাস, রনো দাস, মহাদেব দাস, গৌরঙগ দাস, বিষু দাস, সুনিল দাস, সুজিত দাস, জয়লাল দাস ও সম্রাট দাস। তাদের সবার বাড়ী ভারতের চব্বিস পরগোনা জেলায় বলে জানায় ওসি মনিরুল ইসলাম।তিনি বলেন, বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় গত ৯ সেপ্টেম্বর কোস্টগার্ড তাদের আটক করে। এসময় বিপুল পরিমান সামুদ্রিক মাছসহ “এফ বি পিতা মাতার আর্শিবাদ” নামে একটি ট্রলারও জব্দ করা হয়।

 

ওইদিনই তাদের নামে মামলা দিয় বাগেরহাটের আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। দীর্ঘ তিন মাস ২০ দিন কারাভোগের পর আজ তাদের খালাস হয়েছে।

 

পরবর্তীতে আইন ও বিধি অনুসরন করে বৃহস্পতিবার দুপুরে তাদেরকে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধির মাধ্যমে সেদেশে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।