তাপমাত্রা বাড়তে পারে, শৈত্যপ্রবাহের আভাস নেই

আগামী কয়েকদিন ঢাকাসহ সারা দেশের তাপমাত্রা বাড়তে পারে। এছাড়া ১৫ জানুয়ারির মধ্যে দেশের কোথাও শৈত্যপ্রবাহের আভাস নেই। তবে কয়েকটি অঞ্চলে মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির শঙ্কা নেই। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

 

বৃহস্পতিবার (৭ জানুয়ারি ) আবহাওয়া অধিদফতর সূত্রে এসব তথ্য জানা যায়।

 

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বর্তমানে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে চট্টগ্রামে সর্বোচ্চ ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৫.১ ডিগ্রি সেলসিয়াস, সিলেটে সর্বোচ্চ ২৭.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে সর্বোচ্চ ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১২.৪ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে সর্বোচ্চ ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে সর্বোচ্চ ২৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস, বরিশালে সর্বোচ্চ ২৬.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১১.৫ ডিগ্রি সেলসিয়াস।

 

জানতে চাইলে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, বছরের সবচেয়ে শীতল মাস হচ্ছে জানুয়ারি। এ মাসে বেশ কয়েকটি শৈত্যপ্রবাহের পূর্বাভাস ছিল। তবে এখন পর্যন্ত দেশে শৈত্যপ্রবাহের প্রভাব তেমন দেখা যায়নি। চলতি মাসের ১৫ তারিখ পর্যন্ত দেশের কোথাও শৈত্যপ্রবাহ বিস্তারের আভাস নেই। এছাড়া আগামী কয়েকদিন তাপমাত্রা কিছুটা উন্নতি হবে। ঢাকাসহ সারা দেশে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।