শার্শায় ১০টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

যশোরের শার্শা উপজেলার শ্যামলাগাছি এলাকায় এক কেজি ১৬৫ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ ইসমাইল হোসেন (৩৮) নামের এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

 

ইসমাইল বেনাপোল পোর্ট থানার নামাজ গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে। এসময় পাচার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও (খুলনা মেট্রো এ-০২-২০৩৮) জব্দ করা হয়।

 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় বেনাপোল বিজিবি কোম্পানি সদরের কমান্ডার সুবেদার আকবর আলী  এ তথ্য নিশ্চিত করেছেন।

 

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, পাচারকারী চক্রের এক সদস্য যশোর থেকে স্বর্ণের একটি চালান নিয়ে বেনাপোল সীমান্তে দিয়ে ভারতে পাচারের জন্য মোটরসাইকেলে করে শার্শার শ্যামলাগাছি এলাকা দিয়ে বেনাপোল যাচ্ছে। এরপর অভিযান চালিয়ে ইসমাইল হোসেন নামের এক যুবককে আটক করা হয়। এসময় তার শরীর তল্লাশি করে প্যান্টের ভেতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ১০টি স্বর্ণের বার পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণের ওজন এক কেজি ১৬৫ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৮২ লাখ ৫ হাজার টাকা। আটক ইসমাইল দীর্ঘদিন ধরে চোরাচালানের সাথে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

 

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, স্বর্ণের বারসহ আটক যুবককে থানায় হস্তান্তর করা হয়েছে।