কুষ্টিয়ায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান ওরফে সিদ্দিক মন্ডলকে (৫২) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আরো পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

 

নিহত সিদ্দিকুর রহমান চাঁদগ্রামের ওমর মন্ডলের ছেলে। র্দীঘদিন ধরে স্থানীয় মন্ডল ও মালিথা বংশের মধ্যে পূর্ব শত্রুতা চলে আসছিল। এরই জের ধরে তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানা যায়।

 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ভেড়ামারা চাদঁগ্রাম ইউনিয়নের চরপাড়ায় মাঠে ঘাস কাটছিল সিদ্দিকুর রহমান ওরফে সিদ্দিক মন্ডল। এ সময় হঠাৎ করে দুর্বৃত্তরা সিদ্দিক মন্ডলসহ ছয়জনকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুলিবিদ্ধদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তবরত চিকিৎসক সিদ্দিক মন্ডলকে মৃত ঘোষণা করেন।

 

এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন চাঁদগ্রামের ওমর মন্ডলের ছেলে ইউনুছ মন্ডল (৪৬), একই গ্রামের খালেক মন্ডল (৪৪), বাদশা মন্ডল (৪৪), আসাদুল (৪২) ও কুব্বাত (৪৫)। তারা ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

 

এ ব্যাপারে ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, ধারণা করা হচ্ছে যে পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যার ঘটনা ঘটতে পারে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। ঘাতকদের ধরতে পুলিশি অভিযান চলছে। নিহত সিদ্দিকের মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন মূহুর্তে আবার বড় রকমের সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।