দামুড়হুদায় কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার রঘুনাথপুর গ্রামে কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা-২আসনের সংসদ সদস্য হাজি আলি আজগর টগর প্রধান অতিথী হিসাবে উপস্থিত থেকে এই ক্লিনিকের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ।

 

এসময় প্রধান অতিথী বলেন,গর্ভবতী মায়েদের প্রসবপূর্ব ও পরবর্তী সেবা এবং পরিবার-পরিকল্পনা শিক্ষা ও পরামর্শ প্রদানের লক্ষে গ্রামীণ জনপদের পিছিয়ে পড়া লোকজনের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হসিনা কমিউনিটি ক্লিনিক চালু করেন। স্বাস্থ্য খাত সবচেয়ে সফল হিসেবে পরিচিতি পেয়েছে কমিউনিটি ক্লিনিক।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ জানান, উপজেলার হাউলী ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে প্রায় ২৪লক্ষ টাকা ব্যায়ে তিন কক্ষ ও একটি ষ্টোর রুম নির্মান করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন,দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু,চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও সাবেক হাউলি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার সুদীপ্ত কুমার সিংহ,ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি ও লোকানাথ পুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি,

 

বাস্তপুর দাখিল মাদ্রাসার সভাপতি আলী আহাম্মদ সোনা, সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জমিদাতা ও কমিউনিটির ক্লিনিক কমিটির সভাপতি আব্দুল লতিফ মিল্টন, হাউলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) নিজাম উদ্দিন। জেলা উপসহকারী প্রকৌশলী হাসান আল মামুন,ঠিকাদার আবুল হাসেম,হাউলি ইউনিয়ন পরিষদের সদস্য রিকাত আলি, আব্দুল হান্নান।