দর্শনা থানার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার, যুবক গ্রেফতার

চুয়াডাঙ্গার দর্শনা থানার নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচারের অভিযোগে তাহসিন তুহিন (২৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

 

শনিবার (৯ এপ্রিল) বিকেল ৫টার দিকে তাকে দর্শনা আমলি আদালতে সোপর্দ করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জোহরা খাতুন কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

এর আগে বিকেলে দর্শনা পৌর এলাকার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের দক্ষিণপাড়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতার তাহসিন তুহিন ঈশ্বরচন্দ্রপুর গ্রামের তাহাজ্জেল আলীর ছেলে।

 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, দুই বছর আগে দর্শনা থানার নাম ও ছবি ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক আইডি খোলেন তুহিন। ২০২১ সালের ২৮ অক্টোবর দর্শনা থানা পুলিশ অভিযান চালিয়ে পরোয়ানাভুক্ত ছয় আসামিকে গ্রেফতার করে পুলিশ। ওইদিন আসামিদের ছবিসহ দর্শনা থানার ফেসবুকে পোস্ট দেওয়া হয়। গত ৫ এপ্রিল বিকেলে ওই পোস্টে মন্তব্য করেন তুহিন।

 

পরে শনিবার তাকে গ্রেফতার করা হয়। তার ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করেছে পুলিশ। গ্রেফতারের সময় তার মোবাইলে দর্শনা থানার নামে খোলা ভুয়া আইডিটি সচল ছিল।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শামীম হাসান জানান, আসামির বিরুদ্ধে বিভিন্ন ব্যক্তির নাম ও ছবি ব্যবহার করে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আইডি খুলে ও আইডি হ্যাক করে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। তাকে আসামি করে দর্শনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হবে।