বেনাপোলে আবারও ভারতীয় ৫ ট্রাকে আগুন

বেনাপোল স্থলবন্দরে ব্লিচিং পাউডার বোঝাই পাঁচটি ভারতীয় ট্রাকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

 

শুক্রবার (১৫ এপ্রিল) ভোর ৫টার দিকে বন্দরের ট্রাক টার্মিনালের টিটিআই (ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড) মাঠে এ ঘটনা ঘটে।

 

বন্দরের একাধিক নিরাপত্তাকর্মী জানান, ভারত থেকে আমদানিকৃত ব্লিচিং পাউডার বোঝাই পাঁচটি ট্রাক বন্দরের টিটিআই মাঠে আনলোডের অপেক্ষায় ছিল। ট্রাকে এসব পণ্য ত্রিপল দিয়ে ঢাকা ছিল। ভোরে প্রথমে একটি ট্রাকে আগুন ধরে যায়। পরে পাশে থাকা আরও চারটি ট্রাকে আগুন ছড়িয়ে পড়ে। অতিরিক্ত গরমের কারণে ব্লিচিং বোঝাই ট্রাকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, কী কারণে ব্লিচিং বোঝাই ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটি তদন্ত না করে বলা যাচ্ছে না। ক্ষয়ক্ষতির পরিমাণও এখন বলা সম্ভব নয়।

jagonews24

বেনাপোল ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার রতন কুমার দেবনাথ বলেন, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট টানা ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কী কারণে আগুন লেগেছে তা তদন্ত না করে বলা সম্ভব হচ্ছে না।

 

এদিকে বন্দরের অব্যস্থাপনায় বারবার অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতির শিকার হয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা।

 

বেনাপোল বন্দর পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, এর আগেও কয়েকবার ব্লিচিং পাউডার থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এবার অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে তদন্ত কমিটি করা হবে। আগুন এখন নিয়ন্ত্রণে এসেছে।